Breaking News

অবশেষে অবসরের ঘোষণা দিলেন জেমস অ্যান্ডারসন

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড গ্রাউন্ডে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পঞ্চম টেস্টটি বাতিল করা হয়েছিল কারণ প্রথম দিন টিম ইন্ডিয়া মাঠে নামেনি।

এই সিরিজে ভারতের ২-১ ব্যবধান রয়েছে। এই সিরিজটি টেস্ট ক্রিকেটের দিক থেকে খুব ভালো ছিল।

এতে, উত্তেজনাপূর্ণ ম্যাচগুলি ছাড়াও দর্শকরা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এবং ইংলিশ ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসনের মধ্যে একটি তীব্র প্রতিযোগিতা দেখেছিলেন।

এই সিরিজ শুরুর আগেও এমন জল্পনা ছিল যে ম্যানচেস্টার টেস্টের পর অ্যান্ডারসন অবসর নিতে পারেন, কিন্তু এখন অভিজ্ঞ এই পেসার এই সব জল্পনার অবসান ঘটিয়েছেন।

অ্যান্ডারসন ‘দ্য টেলিগ্রাফ’ -এর জন্য তার কলামে লিখেছেন, “আমি আশা করি ইংল্যান্ডের হয়ে আর একটি মরশুম খেলতে পারব।

এর মানে হল আমি ডিসেম্বরে অ্যাশেজ সিরিজও খেলব। আমি ওয়েস্ট ইন্ডিজ সফরকে আমার পরিকল্পনায় অন্তর্ভুক্ত করেছি।

আগামী গ্রীষ্মে ইংল্যান্ড যে সময়সূচী প্রকাশ করেছে, তাতে প্রথমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে।

এ সম্পর্কে অ্যান্ডারসন বলেছিলেন, “নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে বিশ্রাম এবং পুনরুদ্ধারের মধ্যে অনেক ব্যবধান রয়েছে। এটা আমার জন্য ম্যানেজ করা খুব সহজ মনে হয়।”

ভারতের বিপক্ষে এই টেস্ট সিরিজে অ্যান্ডারসন দুর্দান্ত বোলিং করেছেন এবং ১৫ উইকেট নিয়েছেন। তার দিকে তাকালে মনে হয়নি যে তার বয়স ৩৯ বছর।

আশ্চর্যজনক ব্যাপার হল এত বয়স হওয়া সত্ত্বেও অ্যান্ডারসনের গতি কমেনি এবং বেশিরভাগ ক্ষেত্রেই ভারতীয় ব্যাটসম্যানদের তার বল খেলতে হিমশিম খেতে হয়েছে।

এই সিরিজে ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারী ছিলেন অ্যান্ডারসন, শুধুমাত্র ওলি রবিনসনের পেছনে, যিনি এই সিরিজে ২১টি উইকেট নিয়েছিলেন।

About অজয়

Check Also

নেদার‌ল্যান্ড এর সাথে হেসে খেলে জিতল আয়ারল্যান্ড

আইসিসি টি-২০ বিশ্বকাপের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। এ ম্যাচে বিশ্ব রেকর্ড গড়েছেন আইরিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *