অবশেষে প্রধান নির্বাচকের পদ হারাতে যাচ্ছেন নান্নু
Breaking News

অবশেষে প্রধান নির্বাচকের পদ হারাতে যাচ্ছেন নান্নু

মিনহাজুল আবেদীন চট্টগ্রামে জন্মগ্রহণকারী বাংলাদেশের প্রথিতযশা সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার ও অধিনায়ক। ১৯৯০-৯১ সালে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পক্ষ হয়ে তিনি দু’বার এশিয়া কাপ ক্রিকেটে অধিনায়কত্ব করেন।

তৃতীয় নির্বাচক আব্দুর রাজ্জাকের মনোনয়ন এবং কার্যক্রম শুরু হয়েছে গত বছরের জানুয়ারিতে। তাই তার মেয়াদ এখনও বাকি আছে; কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অন্য সিনিয়র নির্বাচক হাবিবুল বাশার সুমনের চুক্তির মেয়াদ শেষ হয়েছে ২০২১ সালের ৩১ ডিসেম্বর।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে আসলে তারা দু’জন অন্তর্বর্তীকালীন সময়ের জন্য কাজ করেছেন। এদিকে মুমিনুল বাহিনীর নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ শেষ হওয়ার কথা ছিল ১৩ জানুয়ারি; কিন্তু ক্রাইস্টচার্চ টেস্ট দুদিন আগেই শেষ হয়েছে।

এখন সামনে বিপিএল। যেখানে জাতীয় দলের কোনো কার্যক্রম নেই। সব জাতীয় ক্রিকেটার বিভিন্ন দলের হয়ে অংশ নেবেন এই ফ্র্যাঞ্চাইজি আসরে;

কিন্তু আগামী ১৯ ফেব্রুয়ারি বিপিএল শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে সিরিজ খেলতে বাংলাদেশে চলে আসবে আফগানিস্তান ক্রিকেট দল।মোহাম্মদ নবি, রশিদ খান ও মুজিবুর রহমানদের সঙ্গে ঘরের মাঠে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ টাইগারদের।

সেখানে কারা বাংলাদেশ দল তৈরি করবেন, মিনহাজুল আবেদিন নান্নু-হাবিবুল বাশার সুমনরা কী এবারের নিউজিল্যান্ড সফরের মতো অন্তর্বর্তীকালীন সময়ের জন্য দল সাজানোর দায়িত্বে থাকবেন? নাকি তাদের সঙ্গে নতুন করে চুক্তি করবে বিসিবি? কিংবা নতুন কাউকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হবে?

ক্রিকেট অনুরাগীদের মনে এসব প্রশ্ন আগে থেকেই ঘুরপাক খাচ্ছিল। তবে বাংলাদেশের নিউজিল্যান্ড মিশন শেষ হওয়ার সঙ্গে সঙ্গে সেটা আরও প্রবল হয়েছে।

মোটকথা এ মুহূর্তে টিম বাংলাদেশ ও ক্রিকেটারদের নিয়ে আগ্রহ ও কৌতূহলের চেয়ে নির্বাচক কমিটি নিয়েই যত কথা, নানা গুঞ্জন। রাজ্যের জল্পনা-কল্পনা।

About Habib

Check Also

ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার পেলে মুস্তাফিজ

আইপিএলে ভালো খেলার পুরস্কার পেলেন মোস্তাফিজুর রহমান। এবারের আসরে মুস্তাফিজুর রহমান খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.