অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের সাথে বাংলাদেশের ১০টি ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত করলো বিসিবি

অস্ট্রেলিয়া নিউজিল্যান্ডের সাথে বাংলাদেশের ১০টি ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত করলো বিসিবি

পুরোটা বছরজুড়ে খেলার উপর দিয়ে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিশেষ করে এই বছরের শেষের দিকে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এই বিশ্বকাপকে মাথায় রেখে অনেক ব্যস্ত সময় পার করবে টাইগাররা।

blank
blank
blank
blank
blank
blank
blank

বর্তমানে দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে টাইগাররা। এই সিরিজের পর ঢাকা প্রিমিয়ার লিগে খেলবে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আর তারপরেই জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে বাংলাদেশ।

তবে বাংলাদেশ ক্রিকেট ভক্তদের জন্য আরও বড় খবর জিম্বাবুয়ে সিরিজের পর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে সফরে আসছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। আজ এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

blank
blank
blank
blank
blank
blank
blank

ভারতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে এই সংস্করণে ১০টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। আগামী আগস্ট-সেপ্টেম্বরে দুই সিরিজে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন,

‘অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি ম্যাচ ছিল, সেটা বাড়িয়ে পাঁচটি করতে চেয়েছি এবং ওরাও রাজি হয়েছে। ম্যাচগুলো হবে ৮ থেকে ৯ দিনের মধ্যেই। যত ভালোভাবে প্রস্তুতি নেওয়া যায়, সেই চেষ্টাই করছি।’

নিউ জিল্যান্ডের বিপক্ষেও ছিল তিনটি টি-টোয়েন্টি। আলোচনা করে আরও দুটি ম্যাচ যুক্ত করা হয়েছে। ১৮ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বরের মধ্যে নিউ জিল্যান্ড পাঁচটি টি-টোয়েন্টি খেলবে। অস্ট্রেলিয়া সিরিজ ৬ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে।

blank
blank
blank
blank
blank
blank
blank

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিসিবি ক্রিকেটারদের প্রস্তুতির বড় সুযোগ করে দিচ্ছে, তা বলাই যায়। বিশ্বকাপ ভারতে হবে কি না তা নিশ্চিত না হলেও প্রস্তুতিতে কমতি রাখছে না বোর্ড। শোনা যাচ্ছে, বিকল্প ভেন্যু হিসেবে রাখা হয়েছে দুবাইকে। আকরাম যোগ করেন,

‘বিশ্বকাপ ভারতে হবে কি না তা তাদের ওপর নির্ভর করছে। ভারতে না হলে দুবাইতে হতে পারে। আমরা এসব না ভেবে প্রস্তুতি যেভাবে নেওয়ার, সেভাবে নিচ্ছি।’ আর এশিয়া কাপ স্থগিত হওয়ায় ফাঁকা স্লটে কোনও সিরিজ আয়োজন না করে ক্রিকেটারদের বিশ্রামে রাখার পক্ষে বিসিবি। জুনেই হওয়ার কথা ছিল এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

blank
blank
blank
blank
blank
blank
blank

About অজয়

blank

Check Also

Ideal VPN Apps For Android

Having the finest VPN software with regards to Android is a fantastic way to keep …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.