আইপিএল ১৪ আসরের চ্যাম্পিয়ন দলের নাম ঘোষণা

গত সপ্তাহে আইপিএল ২০২১ স্থগিত হয়ে যায় চারটি ফ্র্যাঞ্চাইজিতে কোভিড -১৯ মামলার প্রাদুর্ভাবের পরে। আদিশ জৈন নামে একজন রেডডিট ব্যবহারকারী এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) এইবারের আইপিএলের বিজয়ী দল হবে।

আদিশ পাইথন নামে পরিচিত প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ ব্যবহার করে সিমুলেশন তৈরি করেছিলেন এবং ঘোষণা করেছিলেন যে তাঁর ডেটা অনুসারে বিরাট কোহলিই টুর্নামেন্ট জিতবেন।

পিচ, সাম্প্রতিক ফর্ম, ম্যাচ, খেলোয়াড়দের রেকর্ড এবং দলগুলির মতো সমস্ত বিষয় বিবেচনায় নিয়ে বল-বাই-বল এন্ট্রি সহ সিমুলেশন করা হয়েছে।

তিনি জানিয়েছেন, “আমি অতীতের তথ্য, ভবিষ্যদ্বাণীমূলক বিশ্লেষণ এবং কৌশলগুলি ব্যবহার করে আইপিএলের পুরো মরসুমে (প্লে অফগুলি বাদ দিয়ে) সিমুলেট করার জন্য পাইথন প্রোগ্রাম করেছি।

আমি মূলত এটি শেয়ার করে নিতে চেয়েছিলাম কারণ স্কোরকার্ডগুলিতে কিছু সত্যই আকর্ষণীয় পরিস্থিতি রয়েছে বা কিছু ভালো ব্যাটিং ধসে পড়েছে, আরসিবি ভক্তরাও এটি পছন্দ করবেন বলে আমি মনে করি।” উ

ইজডেনের সাথে কথা বললে জৈন সিমুলেটর তৈরির জন্য তিনি যে প্রক্রিয়াটি অনুসরণ করেছিলেন তা ব্যাখ্যা করেছিলেন।

তিনি আরও বলেন, “আমি ব্যাটসম্যান এবং বোলারদের জন্য প্রতিটি খেলোয়াড়ের অতীতের পাঁচ বছরের ডেটা বের করেছি। কোনও ব্যাটসম্যান কী ধরণের রান করেছেন – সিঙ্গল, ডাবলস, চার বা ছক্কা – কোন ধরণের বোলার আউট করেছিল, কোন বোলিংয়ের বিপক্ষে কোন ব্যাটসম্যান সাফল্য অর্জন করেছে, যখন তারা রান করেছে – পাওয়ারপ্লে, মিডল ওভারস বা ডেথ।”

এই হিসাবে, আরসিবির টেবিলের শীর্ষে ২২ পয়েন্ট নিয়ে শেষ হবে দিল্লি ক্যাপিটালস, চেন্নাই সুপার কিংস এবং পাঞ্জাব কিংস প্লে-অফে যাবে।

About অজয়

Check Also

আইপিএল সিপিএলের মত টাকা দিয়ে সাকিবকে দলে ভিড়িয়েছে এই দল

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে রেকর্ড পারিশ্রমিকে দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানে খেলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাবেক অধিনায়ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *