আগামী দুই ম্যাচ জিতলেও যে একটি কারণে সুপার টুয়েলভ অনিশ্চিত বাংলাদেশের জন্য

সুপার টুয়েলভে উঠার লড়াইয়ের ‘বি’ গ্রুপ থেকে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরেছে বাংলাদেশ। অন্যদিকে একই গ্রুপ থেকে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১০ উইকেটের জয় পেয়েছে ওমান।

ফলে বাংলাদেশের সুপার টুয়েলভের টিকিট এখন অনেকটাই অনিশ্চিত!

প্রথম ম্যাচে জয় নিয়ে ওমান ও স্কটল্যান্ড ২ পয়েন্ট করে পেয়েছে। স্কটল্যান্ডের নেট রান রেট এখন ০.৩০০। অন্যদিকে ১০ উইকেটের বিশাল জয়ে ওমানের নেট রান রেট ৩.১৩৫।

প্রথম ম্যাচ হারায় পাপুয়া নিউগিনির -৩.১৩৫ নেট রান ও বাংলাদেশের নেট রান -.৩০০।এখন দ্বিতীয় রাউন্ডে খেলার জন্য পরবর্তী দুটি ম্যাচে বাংলাদেশের জয়ের বিকল্প কিছু নেই। শুধু জয় পেলেই হবে না বড় জয় পেতে হবে।

আগামীকাল ওমানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে মাহমুদউল্লাহরা। যদি ম্যাচটি টাইগাররা হারে তাহলে কোনো সমীকরণ ছাড়া বিদায় নিতে হবে বাছাইপর্ব থেকে।

এখন জয় ছাড়াও বাংলাদেশকে প্রত্যাশা করতে হবে স্কটল্যান্ড যেন পরবর্তী দুই ম্যাচ জয় পায়।কারণ ওমান যদি স্কটল্যান্ডের কাছে জয় পায় তাহলে তারা নিশ্চিত ভাবে দ্বিতীয় রাউন্ডে যাবে।

আর স্কটল্যান্ড যদি পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় পায় তাহলে তাদের সম্ভাবনাও অনেক। তাই সুপার টুয়েলভের টিকিট পেতে হলে মাহমুদউল্লাহদের বড় জয়ের বিকল্প নেই।

About Habib

Check Also

আম্পায়ারের শর্ত মানতে নারাজ মুমিনুল, বন্ধ তৃতীয় সেশনের খেলা

চলতি ঢাকা টেস্টের প্রথম সেশন বাংলাদেশ নিজেদের করে নিলেও দ্বিতীয় সেশনে দাপট দেখিয়েছে পাকিস্তান। লাঞ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *