আশরাফুলকে নিয়ে নিজের মনের কথা প্রকাশ করলেন আমিনুল ইসলাম বুলবুল

মোহাম্মদ আশরাফুল (জন্ম ৭ জুলাই ১৯৮৪) বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান এবং অধিনায়ক। তিনি টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করার রেকর্ডের অধিকারী। তিনি এই কৃতিত্ব অর্জন করেন শ্রীলঙ্কার বিরুদ্ধে শ্রীলঙ্কারই মাটিতে।

ব্যাটিংয়ে দক্ষতা ছাড়াও তিনি মাঝে মাঝে ডানহাতে লেগ স্পিন বল করে থাকেন। তবে আশরাফুল ছিলেন জাতীয় দলের একজন ভালো ক্রিকেটার। তিনি নিজে এগিয়ে নিতে যতেষ্ট পরিশ্রম করেছে। কিন্তু ক্যারিয়ারের মাঝখানে একটি দুর্ঘটনারও শিকার হন তিনি।

তবে অনেক চেষ্টার পর অবশেষে নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন অনেক দিন হলো। বাংলাদেশের ক্রিকেটের ঝড়-ঝাপটার দিনের তারকা আশরাফুল স্বপ্ন দেখেন আবারও জাতীয় দলে ফেরার। শুধু তাই নয়, তার স্বপ্ন বাংলাদেশের হয়ে ওয়ানডে বিশ্বকাপ খেলার।

‘লিটল মাস্টার’এর মতে, ঘরোয়া ক্রিকেট আর আগামীতে নিজের যোগ্যতা দেখিয়ে তিনি বাংলাদেশ দলে দলে সুযোগ করে নেবেন। আশরাফুল যে সুযোগ পেতে পারেন সেটা স্বীকার করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্সের প্রধান আকরাম খান।

তিনি বলেছেন, ‘শুধু আশরাফুল কেন? এখানে সবার সমান সুযোগ রয়েছে। এখানে ঘরোয়া ক্রিকেট আছে। ঘরোয়া ক্রিকেটে ভালো করলে অবশ্যই সুযোগ পাবে আশরাফুল।’

তবে খুব শীঘ্রই যে জাতীয় দলের আশেপাশে ভিড়তে পারবেন না অ্যাশ, তা একপ্রকার নিশ্চিত করে দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেছেন, ‘এই মুহূর্তে যদি বলতে হয়, তাহলে বলব এই মুহূর্তে দলে কোনো জায়গা নেই।

ওর ফিটনেস আন্তর্জাতিক পর্যায়ের জন্য ঠিক আছে কিনা, সেটা দেখতে হবে। কিন্তু সবাই যখন আশরাফুলকে নিয়ে বিরূপ মন্তব্য করছেন ঠীক তখনি বাংলাদেশের জাতীয় দলের সাবেক ক্রিকেটার আমিনুল ইসলাম বুলবুল জানালেন তার মনের কথা।

তিনি বলেন, ওয়ানডেতে না হউক অন্তত আশরাফুলকে টেস্টে দেখতে চান বুলবুল আহমেদ। তার ধারনা আশরাফুল এখনো ফুরিয়ে যাননি । সুযোগ দিলে নিশ্চয় সে কাজে লাগাতে পারবে।

About অজয়

Check Also

বিশ্ব ক্রিকেটে আরো ১ বার বাংলাদেশের সম্মান বৃদ্ধি করলেন সাকিব

সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেটের বর্ণিল এক চরিত্র। মাঠ এবং মাঠের বাইরের সব জায়গাতেই তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *