Breaking News

ইমরুল-সাব্বিরকে দলে ফেরানোর পরামর্শ দিলেন সাবেক পাকিস্তানি কোচ ও এক সময়কার তারকা ক্রিকেটার

চলমান বিশ্বকাপ জুড়েই চোখে পড়ছে বাংলাদেশের ব্যাটিং দৈনতা। ব্যাটাররা যেমন রান পাচ্ছেন না, তেমনই তারা আউটও হচ্ছেন দৃষ্টিকটুভাবে।

বাংলাদেশের ব্যাটিংয়ের এমন দৈন্য দশার সময়ে ইমরুল কায়েস ও সাব্বির রহমানকে স্মরণ করলেন পাকিস্তানের মিসবাহ উল হক।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ প্রথম ম্যাচ থেকেই বাংলাদেশের ব্যাটিংয়ে দুর্দশা দেখা যাচ্ছে। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার কারণেই স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানের ব্যবধানে হারে টাইগাররা

শ্রীলঙ্কার বিপক্ষে ভালো রান পেলেও তার পরের ম্যাচ থেকেই আবার সেই দুরবস্থা। ইংল্যান্ডের বিপক্ষে ২০ ওভারে করে মাত্র ১২৪ রান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪২ রানও তাড়া করতে ব্যর্থ হয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তো মাত্র ৮৪ রানেই অলআউট।

পুরো টুর্নামেন্ট জুড়ে বাংলাদেশের এই ব্যাটিং দুরবস্থা নিয়ে সমালোচনা চলছে দেশ ছাপিয়ে আন্তর্জাতিক মহলেও। হাসির পাত্রও হচ্ছেন টাইগাররা। টানা রান খরার পরও ব্যাটাররা দলে অটুট আছেন দেখেও অবাক হচ্ছেন অনেকে।

ওয়াসিম আকরাম তো মন্তব্য করেন, গত কয়েক বছর ধরেই তিনি লিটন দাসকে অনুসরণ করছেন কিন্তু কখনোই তাকে ধারাবাহিকভাবে ভালো খেলতে দেখেননি।

টাইগারদের ব্যাটিংয়ের এই বেহাল দশা দেখে আবার ইমরুল ও সাব্বিরের কথা স্মরণ করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও সাবেক কোচ মিসবাহ।

এক অনুষ্ঠানে মিসবাহ বলেন, ইমরুল বেশ ভালো ব্যাটিং করেন এবং সাব্বির মারকুটে ইনিংস খেলতে পারেন। তাদেরকে আরেকবার সুযোগ দেওয়ার পক্ষেও কথা বলেন এই সাবেক পাকিস্তানি ক্রিকেটার।

মিসবাহর ভাষ্যমতে, “ইমরুল কায়েসের ব্যাটিং দেখে আমার ভালো লাগত। ইমরুল বেশ ভালো ব্যাটিং করে। তাকে আবার সুযোগ দিয়ে দেখা যেতে পারে। সাব্বির রহমানও বেশ মারকুটে ব্যাটার।

যদিও সাব্বির শেষের দিকে ফর্ম হারিয়ে দল থেকে বাদ পড়েছে, কিন্তু তার বেশ দ্রুত রান তোলার সম্ভাবনা আছে। ওয়ানডে ক্রিকেটেও সে ভালো ভালো খেলত। বাংলাদেশের এই দুইজন ব্যাটার বেশ ভালো।”

প্রসঙ্গত, বাংলাদেশের পক্ষে সাব্বির টি-টোয়েন্টি খেলেছেন ৪৪টি। ৪৩ ইনিংসে তার সংগ্রহ ৯৪৬ রান। ব্যাটিং গড় ২৪.৮৯ এবং স্ট্রাইকরেট ১২০.৮২। অর্ধশতক আছে চারটি।

অপরদিকে, ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে ইমরুলের সংগ্রহ ১১৯ রান। ব্যাটিং গড় মাত্র ৯.১৫। স্ট্রাইকরেটও বেমানান, মাত্র ৮৮.৮১।

ওয়ানডে ক্রিকেটে সাব্বির ৬৬ ম্যাচের ৫৯ ইনিংসে সংগ্রহ করেছেন ১৩৩৩ রান। ব্যাটিং গড় ২৫.৬৩ এবং স্ট্রাইকরেট ৯১.২৪। এখানে ছয়টি অর্ধশতকের পাশাপাশি আছে একটি শতক।

ইমরুল ওয়ানডে খেলেছেন ৭৮টি। তার সংগ্রহ ২৪৩৬ রান। ব্যাটিং গড় ৩২.০৫ এবং স্ট্রাইকরেট ৭১.১৭। শতক হাঁকিয়েছেন চারটি এবং অর্ধশতক ১৬টি।

About Habib

Check Also

দল বদল নিয়ে তুমুল সমালোচনায় এই সকল ফুটবল তারকা

গেল মৌসুম তো বটেই ২০২১ সালের আগস্টে সম্ভবত ফুটবল ইতিহাসের সবচেয়ে রোমাঞ্চকর দলবদলের সাক্ষী হয়েছিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *