Breaking News

উইন্ডিজ সিরিজের জন্য মাশরাফিকে নিয়ে চূড়ান্ত দল ঘোষণা করেছে বিসিবি

দীর্ঘ বিরতির পর আসছে জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে টাইগাররা। বাংলাদেশ সফরে আসছে উইন্ডিজ।

গত মার্চে পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। তবে বিসিবি প্রেসিডেন্ট কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের মধ্য দিয়ে প্রতিযোগিতামুলুক ক্রিকেটে ফিরেছে তামিম-মুশফিকরা।

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে ২টি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১০ জানুয়ারি ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল।

সূচি অনুযায়ী আগামী ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে। এরপর ২২ ও ২৫ জানুয়ারি সিরিজের বাকি দুই ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। এরপর ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ১১ ফেব্রুয়ারি।

সবকিছু ঠিকঠাক থাকলে নতুন বছরের প্রথম সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। করোনা ভাইরাসের কারণে বর্তমানে স্কোয়াডে এসেছে নানা পরিবর্তন।

আগে স্কোয়াড ঘোষণা করা হতো ১৫-১৬ সদস্যের। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনা করে চূড়ান্ত স্কোয়াডের পাশাপাশি আরও কিছু ক্রিকেটারদের তৈরি রাখতে হয় ক্রিকেট বোর্ডকে।

সেজন্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশের দল হতে পারে ২০-২২ সদস্যের। তবে স্কোয়ারে থাকছে না বেশি কিছু চমক। ধারণা করা হচ্ছিল বঙ্গবন্ধুর টি-টোয়েন্টি টুর্নামেন্টের সেরা পারফরমার সুযোগ পাবে এই স্কোয়াডে।

কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তেমন একটি পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। তবে স্কোয়াড বড় হওয়ার কারণে ২-৩ জন নতুন মুখ দেখা যেতে পারে এই সিরিজে।

রবিবার সংবাদমাধ্যমকে হাবিবুল বাশার বলেন, “নতুন মুখ আসছে কি না নির্ভর করবে স্কোয়াড কতজনের হয় তার ওপরে। যদি ১৬ বা ২০ জনের হয় তাহলে সম্ভাবনা কম। আবার অনুশীলন ক্যাম্পে ২টা প্রস্তুতি ম্যাচ খেলবে সেক্ষেত্রে ২২ জনের দলও হতে পারে”।

“প্রাথমিক স্কোয়াড যেটা সেটাই চূড়ান্ত স্কোয়াড। কারণ যখনই স্কোয়াড হবে তখনই তো সবাই জৈবিক সুরক্ষা বলয়ে চলে যাবে। পরে আর এটা ভাঙাভাঙি হবে না। ২০২০ সালে আমরা স্কোয়াড ঘোষণা করতে চাচ্ছি না, নতুন বছরে।”

চলুন এক নজরে দেখে নেয়া যাক উইন্ডিজের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য ২২ সদস্যের স্কোয়াডঃ-

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মাশরাফি বিন মূর্ত্তজা, মোহাম্মদ নাইম, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, শফিউল ইসলাম, মেহেদি হাসান রানা।

About অজয়

Check Also

সাকিব-মুস্তাফিজকে নিয়ে যে সিদ্ধান্ত দিলো স্বাস্থ্য অধিদপ্তর

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আিইপিএল) থেকে ১৯ মে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *