Breaking News

এই রেকর্ডে সৌম্যর উপরে এখন মাত্র ২ জন রয়েছেন

পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রান পূর্ণ করেছেন সৌম্য সরকার। এক হাজার রান পূর্ণ করার পথে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে ছাপিয়ে যান তিনি।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারারে স্পোর্টস ক্লাবে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ।

আগে ব্যাট করে জিম্বাবুয়ে সংগ্রহ করে ১৫২ রান। মুস্তাফিজুর রহমান ৩টি এবং মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম ২টি করে উইকেট শিকার করেন। স্বাগতিকদের পক্ষে ২২ বলে সর্বোচ্চ ৪৩ রান করেন রেগিস চাকাভা।

জবাবে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন সৌম্য ও মোহাম্মদ নাঈম শেখ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক হাঁকান সৌম্য।

প্রথম রানটি নিয়ে অর্ধশতক পূর্ণ করার ওই বলেই দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৪৫ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৫০ রান করে মাঠ ছাড়েন সৌম্য।

মাঠ ছাড়ার আগেই অবশ্য সৌম্য গড়েন এক কীর্তি। পঞ্চম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে তার রান ছুঁয়েছে চার অঙ্ক অর্থাৎ এক হাজার রান।

এই রান করার পথে সৌম্য খেলেছেন ৫৪টি ইনিংস, যা বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে তৃতীয় দ্রুততম রেকর্ড। এই রেকর্ডে সৌম্যর ওপরে আছেন কেবল তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রান পূর্ণ করতে তামিম ইকবাল খেলেছিলেন ৪৯টি ইনিংস। সাকিবকে খেলতে হয়েছিল ৫১টি ইনিংস।

এই রেকর্ড স্পর্শ করার পথে সৌম্য পেছনে ফেলেছেন মুশফিক ও রিয়াদকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক হাজার রান পূরণ করতে মুশফিকে লেগেছিল ৫৯টি ইনিংস ও রিয়াদের ৬১টি ইনিংস।

About অজয়

Check Also

জাইগা না পাওয়া জয়ের নায়ক বেঙ্কটেশ আয়ারের সম্পর্কে যা বললেন মর্গ্যান

আইপিএল-এ প্রথম পর্বের সাতটি ম্যাচে দলে জায়গা হয়নি। দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচে বিরাট কোহলীর রয়্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *