Breaking News

একাদশে নারাইনকে না নেওয়ার আসল কারণ ফাঁস করলেন প্রধান কোচ ম্যাককালাম

দীর্ঘ সময় ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন। ঘরের ছেলে বলতে যা বোঝায়, কলকাতায় সুনীল নারাইন যেন ঠিক তাই। ক্যারিবিয়ান লিগেও খেলেন কলকাতার ‘সিস্টার কনসার্ন’ ত্রিনবাগো নাইট রাইডার্সে। অথচ চতুর্দশ আসরে একাদশে দেখা যায়নি ক্যারিবীয় তারকা নারাইনকে।

বিগত অনেক বছর ধরে কলকাতার আস্থার নাম নারাইন। যদিও সাম্প্রতিক সময়ে তিনি ছন্দে নেই। কলকাতাকে দুটি শিরোপা জেতানোর অন্যতম নায়ক সাকিব আল হাসান অনেক বছর পর আবারো ফিরেছেন দলে। নারাইনকে বাদ দিয়ে তাকেই প্রথম তিন ম্যাচের একাদশে দেখা গেছে।

তবে কলকাতার প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালাম জানিয়েছেন, নারাইনের একাদশে অনুপস্থিতির কারণ চোট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষেই নারাইনের একাদশে থাকার কথা ছিল। ফিটনেসজনিত কারণে এই ম্যাচে তাকে দেখা যায়নি। তবে ফিট হয়ে উঠলে নারাইনকে দেখা যাবে কলকাতার একাদশে, জানালেন ম্যাককালাম।

তিনি বলেন, ‘সুনীল নারাইনের চোট রয়েছে। ও ম্যাচ খেলার জন্য শতভাগ ফিট নয়। তবে ও নিশ্চিতভাবেই আমাদের বিবেচনার মধ্যে রয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচেই ওর খেলার কথা ছিল।’

নারাইন ফিরলে কপাল পুড়তে পারে সাকিবের। টিম কম্বিনেশন অনুযায়ী, একই ম্যাচে সাকিব ও নারাইনের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। ম্যাককালাম তাই শুধু একাদশে পরিবর্তনের আভাসই দেননি, একইসাথে দিয়েছেন সাকিবকে একাদশের বাইরে রাখার ইঙ্গিতও।

তিনি বলেন, ‘আরসিবির বিপক্ষে শেষমুহূর্তে আমরা সাকিবকে খেলানোর সিদ্ধান্ত নেই, কারণ ও আমাদের ব্যাটিংয়ে একটু বেশি হলেও সাহায্য করতে পারবে। তিনটি ম্যাচের পর প্রত্যাশিত ফল পাইনি। মুম্বইয়ের ভিন্নধর্মী পিচে দলে নতুন ক্রিকেটারদের দেখতে পাওয়া যাবে।’

সাকিবের একাদশ থেকে বাদ পড়ার কারণ হতে পারে গত ম্যাচে তার পারফরম্যান্সও। গ্লেন ম্যাক্সওয়েলের তোপের মুখে ২ ওভার বল করে ২৪ রান বিলি করা সাকিব ব্যাট হাতেও ছিলেন ম্লান। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২৫ বল মাত্র ২৬ রান করে আউট হন বাংলাদেশি অলরাউন্ডার।

About অজয়

Check Also

পাকিস্তানি ক্রিকেটার নিষিদ্ধ থাকা সত্ত্বেও যেভাবে আইপিএল খেলবেন মোহাম্মদ আমির

বেশ কিছুদিন হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অভিমান করেই অবসর নিয়েছেন পাকিস্তানের ফাস্ট বোলার মোহাম্মদ আমির। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *