একাদশ থেকে বাদ পরা আশরাফুলকে একাদশ ঢুকার জন্য যে পরামর্শ দিলো পাইলট

একাদশ থেকে বাদ পরা আশরাফুলকে একাদশ ঢুকার জন্য যে পরামর্শ দিলো পাইলট

বিপিএলে ফিক্সিং কান্ডে নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার দুই বছর চললেও এখনো জাতীয় দলে ফেরার ক্ষীণ সম্ভাবনা নেই আশরাফুলের।

blank
blank
blank
blank
blank
blank
blank

কিন্তু এরপরও নিজেকে প্রমাণ করে জাতীয় তলে ফিরতে মরিয়া টাইগার সাবেক এই অধিনায়ক। লকডাউনের সময় থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় আশরাফুল বেশ কয়েকবার লাইভে এসেও ভক্তদের জন্য জাতীয় দলের হয়ে খেলার কথা জানান।

কিন্তু এমনটা না করে বরং আশরাফুলের নিরবে গোপনে নিজেকে প্রস্তুত করা উচিত ছিল বলে মনে করেন তারই এক সময়ের সতীর্থ খালেদ মাসুদ পাইলট।সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে তিনি এ কথা বলেছেন।

blank
blank
blank
blank
blank
blank
blank

চলমান বঙ্গবন্ধু টি-২০ কাপে মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে আশরাফুলের রান ৫ ম্যাচে ১৪.২৫ গড়ে ৫৭। স্ট্রাইকরেট ৯১.৯৩। সর্বোচ্চ অপরাজিত ২৫।

এমন পারফরম্যান্সে স্বাভাবিকভাবেই টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা পূরণ করতে পারেননি আশরাফুল। তাই রাজশাহী তাদের ষষ্ঠ ম্যাচে একাদশ থেকে ছেঁটে ফেলে তাকে।

এই টুর্নামেন্ট দিয়ে নজর কাড়া কিছু করার স্বপ্ন তাই আপাতত শেষই বলা চলে আশরাফুলের। কিন্তু এভাবে ব্যর্থ কেন হলেন আশরাফুল? এনিয়ে আলোচনা চলছে।

blank
blank
blank
blank
blank
blank
blank

সে প্রসঙ্গেই বলতে গিয়ে পাইলট টানলেন আশরাফুলের অতিরিক্ত প্রচারণায় থাকার বিষয়টি। পাইলট বলেন,

‘যে মানুষটা খেলছে তার ওপর চাপ থাকবেই। মিডিয়ার প্রেসার, পাবলিক প্রেসার…। এই জায়গাটায় আমার কাছে মনে হয় নিজেকে আড়াল করলে ভালো হতো।

আমি টুর্নামেন্ট শুরু হওয়ার আগে নিজেকে গুছিয়ে এমনভাবে পারফর্ম করার চেষ্টা করবো, রিল্যাক্স মোডে যে কাউকে দেখতে দেব না আমি এই কদিন কি করেছি। ’ কিন্তু আশরাফুল ছিলেন এর পুরো উল্টো।’

২০১৩ সালে ফিক্সিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। ফেরার পর তিনি অনেকবারই বলেছেন, এক ম্যাচের জন্য হলেও ফের জাতীয় দলে ফিরতে চান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের আগেও বলেছেন।

blank
blank
blank
blank
blank
blank
blank

জাতীয় দলের কথা বলে আশরাফুলে নিজের ওপরই চাপ নিয়ে নিচ্ছেন বলে মনে করেন পাইলট,

‘জাতীয় দল সবার জন্য উন্মুক্ত। যে পারফর্ম করবে সেই জায়গা পাবে। আমি বলব জাতীয় দল পরের কথা, এই মুহূর্তে আমি আসছি, আমার টিমের পারফরম্যান্সের জন্য খেলছি। সেটা টার্গেট করলে মনে হয় ও লক্ষ্যের কাছাকাছি চলে আসত। ’

পাইটলের চোখে আশরাফুলের ভেতর এখন আত্মবিশ্বাস ফেরাটা খুব জরুরি,

‘আশরাফুল এমন একটা জায়গাতে আছে, তার আত্মবিশ্বাস বাড়ছে না। তার একটা ভালো রান দরকার, পজিটিভ রান দরকার। হয়তো দেখা গেল ৩০ বলে ৫০ রানের ইনিংস।

অথবা ৫০ বলে ৮০-৯০ রানের ইনিংস। তাহলেই হয়তো সে খোলস ছেড়ে বেরিয়ে আসতে পারবে। তবে সেই জায়গাটার জন্য অনেক কষ্ট করতে হবে। ’

blank
blank
blank
blank
blank
blank
blank

About অজয়

blank

Check Also

Ideas on How To Choose The Finest Research Paper Writing Service

Anyone who wants to obtain an acceptance letter by a research university is going to …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.