Breaking News

এমবাপ্পে কে কেন কড়া হুঁশিয়ার দিলেন পিএসজি কোচ পচেত্তিনো

মেসি, নেইমার, এমবাপ্পে, দি মারিয়া। যে দলের আক্রমণভাগে এমন তারার ছড়াছড়ি, ফ্রেঞ্চ লিগের প্রতি ম্যাচে তো তাদের প্রতিপক্ষ দলকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করার কথা। গোল–উৎসব হওয়ার কথা প্রায় প্রতি ম্যাচেই।

কিন্তু সেটি কি হচ্ছে? এই তো বুধবার লিগের পয়েন্ট তালিকার একেবারে তলানিতে থাকা দল মেসের বিপক্ষে তো কষ্ট করেই জিততে হলো তাদের।

মেসি চোটের কারণে ছিলেন না সে ম্যাচে। বাকিরাও সেভাবে ভালো খেলতে পারেননি। ৯৫ মিনিটে আশরাফ হাকিমির গোলে কোনোমতে জিতে মাঠ ছেড়েছে তারা।

তীব্র স্নায়ুক্ষয়ের পর আরাধ্য গোল—হাকিমির গোলের পর উৎসবটা একটু বাঁধভাঙাই হয়েছিল পিএসজির। আর সেটিই স্বাভাবিক।

কিন্তু উৎসবের মধ্যে কিলিয়ান এমবাপ্পে নাকি অঙ্গভঙ্গিতে একটু বাড়াবাড়িই করে ফেলেছিলেন। আর সেটি ভালো লাগেনি মেস কোচের। এমবাপ্পেকে তাই তিনি ‘ভদ্র’ হওয়ার পরামর্শ দিয়েছেন।

উদ্‌যাপনের সময়ে মেসের গোলকিপার আলেকসাঁদ্রে ওকিদজার সঙ্গে বচসায় জড়িয়ে পড়েছিলেন এমবাপ্পে। পিএসজি তারকার কোনো এক কথায় খেপে ওঠেন আলজেরিয়ান এই গোলকিপার। গোলের আগেও এমবাপ্পে-ওকিদজার মধ্যে একবার কথা–কাটাকাটি হয়েছিল।

ম্যাচ শেষেও থেকে গিয়েছিল সেসবের রেশ। এসব মাথায় রেখেই এমবাপ্পেকে ভদ্র হওয়ার আহ্বান জানিয়েছেন আন্তোনেত্তি, ‘আমি এমবাপ্পেকে ভালোবাসি। কিন্তু আপনি যদি মানুষের ভালোবাসা পেতে চান, তাহলে ও রকম ব্যবহার করলে চলবে না।’

আন্তোনেত্তির কথায় স্পষ্ট, খেলোয়াড় এমবাপ্পের প্রতি তাঁর পূর্ণ শ্রদ্ধা থাকলেও মানুষ এমবাপ্পের আচার-ব্যবহার নিয়ে তিনি বিশেষ সন্তুষ্ট নন, ‘ও আরেকটু ভদ্র হলেই পারে।’

তবে মেসের কোচের কথায় এমবাপ্পের কোনো কিছু যায় আসবে কি না, কে জানে। এর মধ্যেই জানা গেছে, ফরাসি লিগের আগস্ট মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই ফরোয়ার্ড।

এই নিয়ে ছয়বার মাসের খেলোয়াড় হলেন এমবাপ্পে, যা ফরাসি লিগে একটি রেকর্ড। পাঁচবার মাসসেরা খেলোয়াড় হয়ে আগের রেকর্ডটি ছিল সাবেক পিএসজি স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচের।

About Sakib

Check Also

উরুগুয়েকে বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে জয়ে ফিরলো ব্রাজিল

বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের স্বপ্নযাত্রা থেমে যায় কলম্বিয়ার মাঠে। আগের ম্যাচেই টানা নয় জয়ের পর শাকিরাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *