Breaking News

ক্রিকেট ইতিহাসে ১ম দল হিসেবে বিশ্ব রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকাকে ৩য় টি-২০ তে হারালো পাকিস্তান

ওয়ানডে ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে চূড়ায় ওঠার দিনে বাবর আজম টি-টোয়েন্টিতেও অনবদ্য এক ইনিংস খেললেন। তার ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে ২০৪ রানের কঠিন টার্গেটও সহজে ছুঁলো পাকিস্তান। ২ ওভার হাতে রেখেই ৯ উইকেটে জিতেছে তারা।

ক্রিকেট ইতিহাসে টি-২০ ফরম্যাটে ২০০+ রান চেজ করে ৯ উইকেট জয়লাভ করা প্রথম দল হিসেবে নাম লেখালো পাকিস্তান। এর সাথে টি-২০ ফরম্যাটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করার কৃতিত্ব অর্জন করেছেন বাবর আজম।

বুধবার (১৪ এপ্রিল) টস হেরে প্রথম ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান জড়ো করে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতেই দলকে ১০৮ রান এনে দেন জানেমান মালান ও আইডেন মারক্রাম। দলের পক্ষে সর্বোচ্চ দুই স্কোরারও ছিলেন তারা।

মাত্র ৩১ বলের মোকাবেলায় ৬৩ রান করেন মারক্রাম, হাঁকিয়েছেন ৬টি চার ও ৪টি ছক্কা। ছন্দে ছিলেন মালানও। ৫টি চার ও ২টি ছক্কার সহায়তায় ৪০ বলে ৫৫ রান করেন তিনি। তাদের বিদায়ের পর রাসি ভন ডার ডুসেনের ২০ বলে অপরাজিত ৩৪ ও জর্জ লিন্ডের ১১ বলে ২২ রানের ইনিংসে ভর করে রান পাহাড় জড়ো করে স্বাগতিক দল।

তবে মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমত তাণ্ডব চালান বাবর। উদ্বোধনী জুটিতেই পাকিস্তান পায় ১৯৭ রান। সাজঘরে ফেরার আগেই বাবর পূর্ণ করেন শতক, ক্যারিয়ারের প্রথম শতকে খেলেন ক্যারিয়ার সেরা ইনিংস।

মাত্র ৫৯ বলের মোকাবেলায় ২০৬.৭৭ স্ট্রাইক রেটে ১২২ রান করেন বাবর। প্রোটিয়া বোলারদের অসহায় বানিয়ে হাঁকান ১৫টি চার ও ৪টি ছক্কা। তাকে দারুণ সঙ্গ দেওয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান ৫টি চার ও ২টি ছক্কার সহায়তায় ৪৭ বলে ৭৩ রান করে অপরাজিত থাকেন।

About অজয়

Check Also

জাইগা না পাওয়া জয়ের নায়ক বেঙ্কটেশ আয়ারের সম্পর্কে যা বললেন মর্গ্যান

আইপিএল-এ প্রথম পর্বের সাতটি ম্যাচে দলে জায়গা হয়নি। দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচে বিরাট কোহলীর রয়্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *