জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে, আবারো বিশাল জয় পেলো বাংলাদেশ
Breaking News

জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে, আবারো বিশাল জয় পেলো বাংলাদেশ

ওয়ানডে সুপার লিগের ৩০ পয়েন্ট অর্জনের লক্ষ্যে শুরুটা হলো প্রত্যাশা মতোই। প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে সহজেই ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

যুব বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আইচ মোল্লাহ, আরিফুল ইসলাম এবং রাকিবুল হাসানের দারুণ ব্যাটিংয়ে ২৭৭ রানের বড় পুঁজি পেয়েছিল বাংলাদেশ।যদিও বৃষ্টি বিঘ্নিত ম্যাচে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের লক্ষ্য দাঁড়ায় ২৫৬ রান।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে নাইমুর রহমান নয়ন, আরিফুল এবং আব্দুল্লাহ আল মামুনের দারুণ বোলিংয়ে মাত্র ১১০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। তাতে ১৫৫ রানের বড় জয় পায় বাংলাদেশের যুবারা।

জয়ের জন্য ২৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারায় রোডেশিয়ান যুবারা। ইনিংসের চতুর্থ ওভারে পানাশে তারুভিঙ্গাকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন তানজিম হাসান সাকিব।

দ্বিতীয় উইকেটে কনোর মিচেল ও স্টিভেন সাউল মিলে জুটি গড়ার চেষ্টা করলেও সেটা বড় হতে দেননি মুশফিক হাসান।
২৭ বলে ১০ রান করা মিচেলকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলে সাজঘরে ফেরান ডানহাতি এই পেসার।

এরপর সেভাবে কেউই জুটি গড়তে পারেননি।নিয়মিত বিরতিতে উইকেট হারালেও একপ্রান্ত আগলে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন সাউল। তবে জয়ের জন্য সেটা যথেষ্ঠ ছিল না। ৩৯ রান করা সাউলকে ফেরান নাইমুর।শেষ দিকে আরিফুলের বলে বোল্ড হয়ে ফেরার আগে তাশিঙ্গা ম্যাকোনি করেছেন ২২ রান।

দলের সাত ব্যাটার দুই অঙ্কের কোটা ছুঁতে পারায় মাত্র ১১০ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। বাংলাদেশের যুবাদের হয়ে নাইমুর তিনটি এবং দুটি করে উইকেট পেয়েছেন আরিফুল ও মামুন।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে এক বল বাকি থাকতে ২৭৭ রানে অল আউট হয় বাংলাদেশের যুবারা। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৮২ রান এসেছে আইচ মোল্লাহর ব্যাট থেকে।

এ ছাড়া আরিফুল ৪০, রিপন মন্ডল ৩৯, রাকিবুল ৩৬ এবং মোহাম্মদ ফাহিম করেছেন ৩৩ রান। জিম্বাবুয়ের হয়ে মিচেল চারটি উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল – ২৭৭/১০ ( ৪৯.৫ ওভার) (আইচ ৮২, আরিফুল ৪০, রিপন ৩৯, রাকিবুল ৩৬, ফাহিম ৩৩; মিচেল ৪/৩০)

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল – ১১০/১০ (লক্ষ্য ২৫৬) (৩৫.২ ওভার) (সাউল ৩৯, ম্যাকোনি ২২; নাইমুর ৩/১৮, আরিফুল ২/৬, মামুন ২/১৫)

About Habib

Check Also

ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার পেলে মুস্তাফিজ

আইপিএলে ভালো খেলার পুরস্কার পেলেন মোস্তাফিজুর রহমান। এবারের আসরে মুস্তাফিজুর রহমান খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.