Breaking News

টানা ব্যর্থ মিঠুনকে দলে নেওয়ার আসল কারণ জানালেন অধিনায়ক তামিম ইকবাল

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ জিতে ৩০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়ায় প্রতিটি ম্যাচ এখন সমান গুরুত্বের।

১২ ম্যাচে ৮টি জিতে ৮০ পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন সুপার লিগের দ্বিতীয় স্থানে। ৯৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলতে হলে প্রথম আট দলের ভেতরে থাকতে হবে।

সুপার লিগের এখনও ১২টি ম্যাচ আছে। ঘরের মাঠে ইংল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে এবং দেশের বাইরে দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ আছে বাংলাদেশের।

সেই ম্যাচগুলোতে ভালো পারফর্ম করে বাংলাদেশ সরাসরি খেলতে চায় বিশ্বকাপে। পাশাপাশি বিশ্বকাপের আগে নিজের ভুলগুলো শুধরে ‘কমপ্লিট টিম’ চান তামিম।

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করায় অধিনায়ক তামিম তৃপ্ত। তবে তার মতে উন্নতির আরও জায়গা আছে। সেই ঘাটতিগুলো পুষিয়ে সেরা দল তৈরি করতে চান তিনি।

ম্যাচ শেষে তামিম বলেন,‘আমি অবশ্যই তৃপ্ত। সিরিজ জেতায় অবশ্যই খুশি। তবে আমার মনে হয় আমরা আরও ভালো ক্রিকেট খেলতে পারি।

বিশ্বকাপের আগে আমাদের আরও ১৩-১৪টা ম্যাচ আছে (আসলে ১২টি)। এই ম্যাচগুলো বেশ গুরুত্বপূর্ণ। আমরা যখন বিশ্বকাপে যেতে চাই তখন আমাদের কমপ্লিট টিম হতে হবে।’

সিরিজ সেরার পুরস্কার পাওয়া সাকিব মনে করেন জিম্বাবুয়ে থেকে ভালো কিছু নেওয়া সম্ভব, ‘আমরা এই সিরিজেও কঠিন পরিস্থিতি পড়েছি। সেখান থেকে আবার বের হয়েছি।

ফলে এখান থেকেও ভালো কিছু নেওয়া সম্ভব। আসলে ভালোর শেষ নেই। উন্নতির শেষ নেই। সামনের সিরিজ বা তার পরের সিরিজে আমরা যত বেশি উন্নতি করবো, তবেই আমাদের যে লক্ষ্য আছে সেখানে পৌঁছানো সম্ভব হবে।’

প্রথম ম্যাচে তামিম রান পাননি। দ্বিতীয় ম্যাচে ২০ রানে আউট হয়ে ফিরে যান। অধিনায়ক শেষ ম্যাচে ১১২ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জিতিয়েছেন।

ক্যারিয়ারের ১৪তম ও জিম্বাবুয়ের বিপক্ষে চতুর্থ সেঞ্চুরিও পেয়েছেন। নিজের ব্যাটিং নিয়ে তামিম বলেন,

‘রানে ফেরার জন্য চ্যালেঞ্জ ছিল না। আমার কাছে মনে হয় আমি ভালো ছন্দে ছিলাম । আমি ব্যাটিং করছিলাম ভালোই। কিন্তু বড় রান আসছিল না। এটা ভালো যে এরকম ম্যাচে অবদান রাখতে পেরেছি। আমি খুশি।’

মিঠুনের দলে থাকা নিয়ে প্রশ্ন করলে তামিম পজিটভ উত্তর দেন। তিনি বলেন,

“আমার কাছে মনে হয় যে সবাইকে সুযোগ দেওয়া উচিত। মোহাম্মদ মিঠুন সম্ভবত শেষ দুই তিনটা ম্যাচ ভাল খেলতে পারেনি কিন্তু যদি নিউজিল্যান্ডের কথা চিন্তা করেন সেখানে কিন্তু আমরা একটা ম্যাচ জয়ের খুব কাছা কাছি ছিলাম।

সেই ম্যাচে মিঠুনের অবদানটা কিন্তু অনেক বড় ছিল। আমরা পাচ ছয় পজিশনে এখনো পারফেক্ট কাউকে পাইনি। আজ সোহান খুবই ভাল করেছে। আরও তিন চার জন ক্রিকেটার আছে যাদের আমরা সুযোগ দিয়ে দেখতে চাই।”

About অজয়

Check Also

১ম বার এসেই বাংলাদেশকে নিজের ২য় বাড়ি বানিয়ে নিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার

সব শর্ত মেনে তা পালনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ওপর অনেক খুশি টিম অস্ট্রেলিয়া। ফুরফুরে মেজাজে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *