টানা ৮ ম্যাচ ব্যর্থ হয়ে মুখ খুললেন সাকিব

টানা ৮ ম্যাচ ব্যর্থ হয়ে মুখ খুললেন সাকিব

এক বছর নিষিদ্ধ হওয়ার আগে সাকিব আল হাসান সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন টি-টোয়েন্টি ফরম্যাটে। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে সেই ম্যাচে তিনি করেছিলেন ৭০ রান।

blank
blank
blank
blank
blank
blank
blank

এরপর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ১২ অক্টোবর একই ফরম্যাটে খেলেছিলেন সাকিব। যদিও মাত্র ১৫ রানেই সেই ম্যাচে ডাগ আউটে ফিরতে হয় এই অলরাউন্ডারকে। এর ১৭দিন পর ২৯ অক্টোবর আসে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) নিষেধাজ্ঞা।

নিষিদ্ধ হয়ে সাকিব কয়েকটি সিরিজ মিস করলেও করোনার প্রাদুর্ভাবে লম্বা সময়ের জন্য বন্ধ হয়ে যায় সবধরণের খেলা। তবে এই মহামারির মাঝেই শেষ হয়ে গেছে তার এক বছরের নিষেধাজ্ঞা। চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে মাঠে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

চলতি টুর্নামেন্টে জেমকন খুলনার হয়ে খেলা সাকিব এখন পর্যন্ত নিজেকে মেলে ধরতে পারেননি। বৃহস্পতিবার ঢাকার বিপক্ষে করেছেন মাত্র ৮ রান।

blank
blank
blank
blank
blank
blank
blank

এখন পর্যন্ত খেলা ৮ ম্যাচ মিলিয়ে বাঁহাতি এই ব্যাটসম্যান করেছেন ১০.২৫ গড়ে করেছেন মাত্র ৮২ রান। যেখানে সর্বোচ্চ মাত্র ১৫। বোলিংয়ের চিত্রটাও প্রায় একই। নিয়েছেন মাত্র ৫ উইকেট।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব কবে নাগাদ ফর্মে ফিরবেন এর উত্তর জানা নেই তারও। বৃহস্পতিবার ম্যাচ শেষে এমনটাই জানিয়েছেন তিনি। সাকিব বলেন, ‘জানিনা (হাসি) দেখি কত দ্রুত কামব্যাক করা যায়। চেষ্টা থাকবে যেন ভালো করতে পারি। বাকিটা দেখা যাক।’

blank
blank
blank
blank
blank
blank
blank

ক্যারিয়ারে এবারই প্রথম এতো বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন না সাকিব। এর আগে টি-টোয়েন্টি ফরম্যাটে টানা ১১ ম্যাচ ২০’র ঘরে যেতে পারেননি এই অলরাউন্ডার।

যদিও সেটি ছিল তার ক্যারিয়ারের শুরুতে। ১৩ সেপ্টেম্বর ২০০৭ থেকে ১৩ ফেরুয়ারি ২০১০ পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাজে সময় পার করেছেন তিনি।

এরপর টানা ৮ টি টোয়েন্টিতে ২০’র ঘর ছুঁতে পারেননি সাবেক এই অধিনায়ক। ২৬ অক্টোবর ২০১৭ থেকে ৩১ জুলাই ২০১৮ পর্যন্ত। এরপর ৪ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬০ রানের ইনিংস খেলেই ফর্মে ফেরেন এই অলরাউন্ডার।

blank
blank
blank
blank
blank
blank
blank

সীমিত ওভারের ক্রিকেটেও সাকিব ২০’র নিচে রান করেছেন টানা ৮ ম্যাচে। সেটাও ক্যারিয়ারের শুরুতে। ১২ মে ২০০৭ থেকে ৬ মার্চ ২০০৮ পর্যন্ত। এছাড়া টেস্টে সাকিবের এমন বাজে সময় গেছে ক্যারিয়ারের একম শুরুতে।

সাদা পোশাকে অভিষেকের পর শুরুর ১০ টেস্ট অর্থাৎ ২০ ইনিংসে সাকিব দুই ইনিংস মিলিয়ে ১০০’র ওপর রান করতে পারেননি।

এরপর ২০১৩ সালের ৯ অক্টোবর থেকে ২০১৪ সালের ২৫ অক্টোবর পর্যন্ত মোট ১০ ইনিংস অর্থাৎ ৫ টেস্টে দুই ইনিংস মিলিয়ে ১০০ পার করেননি সাকিব।

blank
blank
blank
blank
blank
blank
blank

About অজয়

blank

Check Also

10 Best Defi Wallets In 2022 Hot & Cold Wallet

These wallets are custodial, which means that your keys and coins are kept by the …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.