Breaking News

টি২০ বিশ্বকাপের জন্য যে ৩ জন ওপেনার ব্যাটসম্যান সিলেক্ট করলেন বোর্ড সভাপতি পাপন

টানা তিন সিরিজ জিতে টি-টোয়েন্টি ফরম্যাটে দারুণ ছন্দে বাংলাদেশ। তবে অস্বস্তি আছে মাহমুদউল্লাহ বাহিনীর ব্যাটিং নিয়ে।

সদ্য শেষ হওয়া নিউজিল্যান্ড সিরিজেও সফরকারীদের বিপক্ষে যে দুই ম্যাচ হারতে হয়েছে, হতশ্রী ব্যাটিংই ছিল তার প্রধান কারণ।

বিশেষ করে টপ অর্ডার ব্যাটসম্যানরা ধারাবাহিকভাবে ব্যর্থ। অস্ট্রেলিয়া সফরে না থাকা লিটন কুমার দাস নিউজিল্যান্ডের বিপক্ষে দলে ফিরলেও বলতে গেলে তেমন কিছুই করতে পারেননি।

বারবার থিতু হয়েও ইনিংস লম্বা করতে পারেননি। অন্যদিকে, আরেক ওপেনার সৌম্য সরকারও পুরোপুরি ফ্লপ। এছাড়া নাঈম শেখ এক ম্যাচে জ্বলে উঠছেন তো আর দুই ম্যাচে যেন নিজেকেই খুঁজে ফেরেন।

এদিকে, এমন অবস্থাতেও বিশ্বকাপকে সামনে রেখে দলের তিন ওপেনার লিটন-সৌম্য-নাঈমের সামর্থ্যে আস্থা রাখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘ওপেনাররা কোথাও পিছিয়ে আছে এভাবে বলা আসলে ভুল হবে। হয়তো এখনো ক্লিক করছে না, তবে তাদের সামর্থ্য নিয়ে সন্দেহ নেই।

লিটন নিদাহাস ট্রফিতে কি ম্যাচটাই না জেতাল, অবিশ্বাস্য ব্যাটিং। আর সৌম্য নিউজিল্যান্ডের মাটিতে ভালো করেছে, জিম্বাবুয়েতেও সুপার ব্যাটিং করেছে। এছাড়া নাঈম শেখেরও ভালো করার সামর্থ্য আছে।’

নিয়মিত ওপেনার তামিম ইকবাল না থাকায় বিশ্বকাপের মত বড় মঞ্চে দলের ব্যাটিং শুরু করার গুরুদায়িত্ব সামলাতে হবে লিটন দাস, নাঈম শেখ ও সৌম্য সরকারকে।

জিম্বাবুয়ে সফরে ওপেনাররা আস্থার প্রতিদান দিলেও ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে তারা ছিলেন বিবর্ণ।

অবশ্য বিসিবি সভাপতি এখনই তাদের নিয়ে সমালোচনা করতে চান না। তার মতে,‘আশা করবো তারা বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করে নিবে এবং ওখানে ভালো করবে।

ওরা ভালো করতে পারলে যে কারও সঙ্গে আমাদের দলের জেতার সম্ভাবনা আছে।’

এদিকে, আঙুলের পুরনো ব্যথা ফিরে আসায় নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে খেলেননি সাকিব আল হাসান। তবে প্রেসিডেন্টস বক্সে বসে খেলা দেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথাও বলেছেন সাকিব। কিন্তু ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের কাছে সে কথা গোপন রাখলেন না পাপন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) খেলা দেখার সময় সাকিব আর পাপনের মধ্যে ঠিক কী কথা হয়েছিল? ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবি সভাপতি জানিয়ে দিলেন সে কথা।

পাপন বলেন, আজ সাকিব আমাকে বলছে যে এবারের বিশ্বকাপে আমাদের জন্য ভালো সুযোগ আছে। সাকিবের মতো খেলোয়াড় যখন বলে এবার ভালো সুযোগ আছে তার মানে দলের ওপরও তার আত্মবিশ্বাস আছে। এটা খুবই গুরুত্বপূর্ণ।

এ সময় অবশ্য আক্ষেপও ঝরেছে পাপনের কণ্ঠে। তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আমাদের যে পরিকল্পনা তা ঠিকঠাক মতো হয়নি। এটা নিয়েও সাকিবের সঙ্গে কথা হয়েছে।

আসলে দেড় বছর ধরে আমাদের মাথায় থাকা পরিকল্পনাগুলো ভেস্তে গেছে। অনেক দেশ পরিকল্পনাগুলো নিয়ে কাজ করতে পেরেছে। কিন্তু আমাদের পরিকল্পনা অনুযায়ী হয়নি। তারপরও যতটুকু করতে পেরেছি আমি মনে করি, সেটা ভালোভাবে করেছি।

About অজয়

Check Also

নেদার‌ল্যান্ড এর সাথে হেসে খেলে জিতল আয়ারল্যান্ড

আইসিসি টি-২০ বিশ্বকাপের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। এ ম্যাচে বিশ্ব রেকর্ড গড়েছেন আইরিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *