টেস্টে চার-ছক্কা হাকিয়ে হাফ সেঞ্চুরি করলো তামিম

টেস্টে চার-ছক্কা হাকিয়ে হাফ সেঞ্চুরি করলো তামিম

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের পঞ্চম এবং শেষদিনে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে ৬৪৮ রান তুলে নিজেদের ইনিংস ঘোষণা করেছে শ্রীলংকা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে কিন্তু শুরুতেই লঙ্কান পেসার সুরাঙ্গা লাকমালের জোড়া আঘাতে চাপে পড়েছে।

blank
blank
blank
blank
blank
blank
blank

করুনারত্নের ডাবল সেঞ্চুরি এবং ডি সিলভার সেঞ্চুরিতে ৬৪৮ রান তুললে ১০৭ রানের লিড পায় শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হচ্ছিল। এমন সময় লঙ্কান অভিজ্ঞ পেসার সুরাঙ্গা লাকমলের বলে ৮ বলে ১ রান করে দিকভেলার হাতে ক্যাচ তুলে দেন সাইফ।

আগের ইনিংসের সেঞ্চুরি নাজমুল হোসেন শান্ত দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে কিছুই করতে পারেননি। ৮ বল খেলে কোনো রান না তুলেই ফেরেন সাজঘরে। তবে অন্য প্রান্ত থেকে ওয়ানডে স্টাইলে খেলে যান তামিম ইকবাল। দলীয় রান যখন ৫২ তখন হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তামিম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৫২ রান সংগ্রহ করেছে টাইগাররা। তামিম ইকবাল অপরাজিত আছেন ৫০ রান করে।

blank
blank
blank
blank
blank
blank
blank

চতুর্থ দিনে অপরাজিত থাকা দিমুথ করুনারত্নে এবং ধনঞ্জয়া ডি সিলভা শেষদিনের খেলায় আজ ফের ব্যাট করতে নামেন। দিনের শুরুতেই হাত খুলে মারতে থাকেন করুনারত্নেরা। দ্রুত কিছু রান তুলে তাসকিনের করা পঞ্চম ওভারের পঞ্চম বলে ব্যাটের কানায় লেগে বল স্ট্যাপে আঘাত হানলে ফেরেন সিলভা। ২৯১ বলে ১৬৬ রান করেন তিনি। অবশেষে ভাঙে তাদের ৩৪৫ রানের ম্যারাথন জুটি।

এরপর সপ্তম ওভারে এবার শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নকেও ফেরান তাসকিন। ৪৩৭ বলে ২৪৪ রান করেন লঙ্কান দলনেতা। এখন ৯ রানে নিশানকা এবং ৩ রানে দিকভেলা অপরাজিত রয়েছেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে দুর্দান্ত সূচনা করেন দুই লঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নে এবং দিমুথ করুনারত্নে। ওপেনিং জুটিতে ১১৪ রান তুলেন তারা। ১২৫ বলে ৮টি চারে ৫৮ রান করে মেহেদি হাসান মিরাজের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন থিরিমান্নে।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা ওসাদা ফার্নান্দোকে ২০ রানে ফেরান তাসকিন আহমেদ। তৃতীয় উইকেটে ব্যাট করতে নেমে অনেকটা ওয়ানডে ধাচে ব্যাট করতে থাকেন অ্যাঞ্জেলা ম্যাথিউস। ৩২ বলে ২৫ রান তুলে তাইজুলের বলে আউট হন তিনি।

blank
blank
blank
blank
blank
blank
blank

স্বাগতিকরা তিনটি উইকেট হারালেও ব্যাট হাতে ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে আপনতালে লড়তে থাকেন দলীয় অধিনায়ক দিমুথ করুনারত্নে।

বুধবার টস জিতে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে টাইগার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হক সৌরভ সেঞ্চুরির দেখা পেয়েছেন। আউট হওয়ার পূর্বে ৩৭৮ বলে ১৬৩ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন শান্ত।

তার খেলা ইনিংসটি ১৭টি চার এবং ১টি ছয়ে সাজানো। আর ১২৭ রান আউট হন মুমিনুল। তার ৩০৪ বলে খেলা ইনিংসটি ১১টি চারে সাজানো। এছাড়া ৯০ রান করেন তামিম, লিটন ৫০ এবং ৬৮ রানে মুশফিকুর রহিম অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ওসাদা ফার্নান্দো।

blank
blank
blank
blank
blank
blank
blank

About অজয়

blank

Check Also

Ideal VPN Apps For Android

Having the finest VPN software with regards to Android is a fantastic way to keep …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.