ডাবল হ্যাটট্রিক করে বিরল এক ইতিহাস গড়লেন এই স্পিনার
Breaking News

ডাবল হ্যাটট্রিক করে বিরল এক ইতিহাস গড়লেন এই স্পিনার

ক্রিকেট বিশ্বে এরকম রেকর্ড খুব কমিই হয়। একজন বোলার যে পরপর তিনটি উইকেট নেয় তাকে হ্যাটট্রিক বলা হয়। আর চার বলে চার উইকেট নেওয়াকে ডাবল হ্যাটট্রিক বলে অনেকে। যা মোটেও সহজ নয়।

কিন্তু এই কঠিন কাজটা সহজ করে দিয়েছেন মেলবোর্ন রেনগেডসের লেগ-স্পিনার ক্যামেরন বয়েস। আজ বিগ ব্যাশে সিডনি থান্ডারের বিপক্ষে টানা চার উইকেট নিয়ে ইতিহাস গড়লেন এই স্পিনার।

এদিন দুই ওভার মিলিয়ে এই হ্যাটট্রিক করেন বয়েস। সিডনি থান্ডারের মোট রান যখন ৮০ ছিল তখন হেলসকে আউট করে নিজের খাতা খোলেন বয়েস।

সপ্তম ওভারের শেষ বলে অ্যালেক্স হেলসকে আউট করেন তিনি।এরপর নবম ওভারের প্রথম বলে জেসন সাঙ্গা, দ্বিতীয় বলে অ্যালেক্স রস, তৃতীয় বলে ড্যানিয়েল সামসকে প্যাভিলিয়নের পথ দেখান। ২২ বলে ৪৪ রান করেন হেলস। দুই রানের বেশি যেতে পারেননি জেসন।

খাতাও খুলতে পারেননি রস ও স্যামস। মেলবোর্ন রেনেগাডেসে বোলার ক্যামেরন বয়েসের প্রাণঘাতী বোলিং এক পর্যায়ে সিডনির স্কোর ছিল ৪ উইকেটে ৮৫ রান ছিল।

চার বলে চার উইকেট নিয়ে ইতিহাস গড়েছেন বয়েস। বিবিএলে প্রথম বোলার হিসেবে এমনটা করলেন তিনি। তার আগে এই টি-টোয়েন্টি লিগে কোনও বোলার চার বলে চার উইকেট নেননি।

এছাড়াও, টি-টোয়েন্টি ক্রিকেটে এই কৃতিত্ব অর্জন করা তিনি দশম বোলার। তবে প্রতিপক্ষ প্রথম ৪ ব্যাটারকে টানা ৪ বলে আউট করা দ্বিতীয় বোলার তিনিই। এর আগে এই রেকর্ড গড়েছিলেন লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা।

এই ম্যাচে চার ওভারে ২১ রানে পাঁচ উইকেট নেন বয়েস। তার পঞ্চম শিকার হন ম্যাথিউ গিলকস। ১১তম ওভারের প্রথম বলেই বয়েসের বলে আউট হন ম্যাথিউস।

বয়েসের ধাক্কা সত্ত্বেও, সিডনির দল ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৭০ রান তোলে। অধিনায়ক উসমান খোয়াজা ৫১ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৭৭ রানের ইনিংস খেলেন। শেষ পর্যন্ত বেন কাটিং ২০, নাথান ম্যাকড্রু অপরাজিত ১৩ রান করেন।

About Habib

Check Also

চরম দুঃসংবাদঃ অতিরিক্ত তাপমাত্রাই খেলার মাঠেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

পাকিস্তানে ভয়াবহ তাপদাহ চলছে। গত শনিবার সিন্ধু প্রদেশের জ্যাকবাবাদে সর্বচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও রেকর্ড …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.