দল বদল নিয়ে তুমুল সমালোচনায় এই সকল ফুটবল তারকা
Breaking News

দল বদল নিয়ে তুমুল সমালোচনায় এই সকল ফুটবল তারকা

গেল মৌসুম তো বটেই ২০২১ সালের আগস্টে সম্ভবত ফুটবল ইতিহাসের সবচেয়ে রোমাঞ্চকর দলবদলের সাক্ষী হয়েছিল সকার সমর্থকরা।মাস খানেকের ব্যবধানে বিশ্বসেরা দুই ফুটবলার লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর ঠিকানাবদল, তাও আবার চূড়ান্ত নাটকীয়তার পর।

সত্যি বলতে কোনো ফুটবলপ্রেমী স্বপ্নেও হয়তো এতটা ভাবতে পারেনি।এদিকে, শুরু হয়েছে ইউরোপিয়ান ফুটবলের শীতকালীন দল বদলের মৌসুম। খেলোয়াড়দের ৩১ জানুয়ারি পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে ঠিকানা বদল করার জন্য।

এবারের শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে সবচেয়ে বড় চমক হিসেবে ভাবা হচ্ছে পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে।তবে এরই মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়েও গুঞ্জন শুরু হয়েছে। আর তাই আলোচনা তুঙ্গে তাদের ঘিরেই।

পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের দলবদল অনেকটা সময়ের ব্যাপার বলে ভাবা হচ্ছে। ৩০ জুনের পর থেকে ফ্রি এজেন্টে পরিণত হচ্ছেন পিএসজি তারকা।তিনি চাইলে এখনই নতুন কোনো ঠিকানার খোঁজ করতে পারেন, করতে পারেন আলোচনা কিংবা চুক্তিও।

গত কয়েক বছর ধরে কিলিয়ান এমবাপ্পে ও রিয়াল মাদ্রিদকে নিয়ে গুঞ্জন বেশ ডালপালা মেলেছে।এমবাপ্পেও কয়েকটি উপলক্ষে লস ব্লাঙ্কোসদের জার্সিতে খেলার ইচ্ছার কথা জানিয়েছিলেন। যদিও কদিন আগে বলেছেন, এ মৌসুমে কোথাও আর যাচ্ছেন না, প্যারিসেই সন্তুষ্ট আছেন তিনি।এমবাপ্পের বর্তমান বাজারমূল্য প্রায় ১৬০ মিলিয়ন ইউরো।

গত বছর তাকে কেনার জন্য নাকি প্রায় ২০০ মিলিয়ন ইউরোই অফার করেছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।তাকে না বেচার ব্যাপারে নাছোরবান্দা ছিলেন পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি। যে কারণে তুমুল আলোচনা হলেও শেষ পর্যন্ত আর দল বদল ঘটেনি ফরাসি তারকার।

বর্তমান সময়ে ইউরোপিয়ান ক্লাবগুলোর মিডফিল্ডারদের মধ্যে অন্যতম মনে করা হয় ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি তারকা পল পগবাকে। গত কয়েক বছরে অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন তিনি, জাতীয় দলের হয়ে জিতেছেন বিশ্বকাপের শিরোপা।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েও ঈর্ষণীয় পারফরম্যান্স তার। সেই পগবাও জুনে ফ্রি এজেন্ট হয়ে যাচ্ছেন। সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গেও সম্পর্কটা এত ভালো যাচ্ছে না তার।

তাই পগবা শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে ক্লাব বদল করলে করতেও পারেন।ফ্রি এজেন্টে পরিণত হতে যাওয়াদের মধ্যে আরও আছেন চেলসির অ্যান্তোনিও রুডিগার, য়্যুভেন্তাসের পাওলো দিবালা ও বার্সেলোনার উসমান দেম্বেলে।এদিকে, নতুন করে আলোচনায় ক্রিস্টিয়ানো রোনালদো।

সে যখন রিয়াল মাদ্রিদের হয়ে ক্যারিয়ারের মধ্যগগনে ছিলেন, তখনও বাজে সময় পার করেছিল ইংলিশ ক্লাবটি।কিন্তু কেউ তখন তাকে সরিয়ে দেওয়ার কথা ঘুণাক্ষরেও উচ্চারণ করেনি।

কিন্তু এখন সেটিই হচ্ছে। এরই মধ্যে এমন আওয়াজও উঠছে যে, ম্যানইউকে গৌরবময় সময়ে ফেরাতে রোনালদোকে দল থেকে তাড়াতে হবে।আর এ সুযোগটি হাতছাড়া করতে চাচ্ছে না পিএসজি।

জানা গেছে, তারা এখন রোনালদোর সবুজ সংকেতের অপেক্ষায় আছে।আর সেটি পেয়ে গেলেই ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠাবে প্যারিসের জায়ান্টরা।

About Habib

Check Also

ম্যান অফ দ্য ম্যাচ পুরষ্কার পেলে মুস্তাফিজ

আইপিএলে ভালো খেলার পুরস্কার পেলেন মোস্তাফিজুর রহমান। এবারের আসরে মুস্তাফিজুর রহমান খেলছেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.