দেশে ফিরেছেন তাসকিন, ভবিষ্যতে সতর্ক থাকার পরামর্শ, না হলে লাগবে বড় ধরনের অস্ত্রোপচার
Breaking News

দেশে ফিরেছেন তাসকিন, ভবিষ্যতে সতর্ক থাকার পরামর্শ, না হলে লাগবে বড় ধরনের অস্ত্রোপচার

চিকিৎসা শেষে ভালোভাবেই ইংল্যান্ড থেকে দেশে ফিরেছেন তাসকিন আহমেদ। কাঁধের ইনজুরির কারণে বিসিবির তত্ত্ববধানে চিকিৎসার জন্য ইংল্যান্ডে গিয়েছিলেন তিনি।

চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত অস্ত্রোপচার করার প্রয়োজন নেই এই পেসারের। তবে ভবিষ্যতে সমস্যা বাড়লে লাগবে বড় ধরনের অস্ত্রোপচার।

দীঘর্দিন ধরে কাধের চোটে ভুগছেন তাসকিন আহমেদ। ইনজুরির কারণে গত মাসে দক্ষিণ আফ্রিকা সফর শেষ না করেই দেশে ফেরেন তাসকিন। অবস্থা ভালো ছিল না তার।

খেলতে পারেননি ঢাকা প্রিমিয়ার লিগেও। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও ইঞ্জুরির কারণে স্কোয়াডে রাখা হয়নি তাকে। অবস্থা বিবেচনায় করে আরও বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হবে তাসকিনকে।

এর আগে ইংল্যান্ডে চিকিৎসারত অবস্থায় তাসকিন জানান, ‘ট্যান্ডিনোপ্যাথিতে (কাঁধ) হালকা সমস্যা আছে। এখন ইনজেকশন এবং রিহ্যাবের মাধ্যমে সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে। যদি এর মাধ্যমে ঠিক না হয়, ভবিষ্যতে কোনো সমস্যা দেখা দেয়, তাহলে অপারেশন লাগবে।’

এর আগে গত বুধবার (১১ মে) এমআরআইসহ তাসকিনের তিনটি পরীক্ষা করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়েনি বড় কোনো সমস্যা। কিন্তু সুস্থ হয়ে উঠতে তাসকিনের কত সময় লাগবে, যার কারণ সবার কাছে অজানা ছিল।

তার রিহ্যাব ঢাকায় নাকি লন্ডনে হবে–এসব বিষয়ে বোর্ড এখনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায়নি বলে জানিয়েছেন তাসকিনের সঙ্গী হয়ে লন্ডনে যাওয়া বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি বলেন, ‘আমরা এখন সব তথ্য (রিপোর্ট) জোগাড় করছি চিকিৎসকদের কাছ থেকে। এরপর ক্রিকেট বোর্ডের সঙ্গে পরামর্শ করে রিহ্যাবের পরিকল্পনা ঠিক করা হবে।’

About Shakil

Check Also

আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ নিয়ে কঠিন সিদ্ধান্ত নিতে যচ্ছে ফিফা, লাল কার্ড পেলেই এই ভয়ংকার শাস্তি পাবে খেলোয়াড়

আর মাত্র কয়েক দিন বাকি আছে কাতার বিশ্বকাপের। তবে ইতিমধ্যে কাতার বিশ্বকাপ ২০২২ এ নিজেদের …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.