নিউজিল্যান্ডকে হারাতে যে ২ ক্রিকেটারকে খুজছে বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো

ধবার নিউজিল্যান্ডে পৌঁছায় বাংলাদেশ দল। পৌঁছেই কোয়ারেন্টিন নিয়ম মেনে তামিম-মুশফিকদের চলে যেতে হয়েছিল ‘বন্দী জীবনে’। দুই দিন হোটেল-বন্দী থাকার পর অবশেষে মুক্ত বাতাসে শ্বাস নেওয়ার সুযোগ হয়েছে তাদের।

৪৮ ঘণ্টা পর বাইরে বের হয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। নিজেদের মধ্যে দেখা-সাক্ষাতের সুযোগ হলেও সংস্পর্শে যাওয়ার অনুমতি নেই। ২ মিটার দূরত্ব বজায় রেখে বেশ খানিকটা পথ হেঁটেছেন তারা।

সীমিত পরিসরে বাইরে বের হওয়ার সুযোগ হয়েছে বাংলাদেশ দলের। শুক্রবার আধঘণ্টার মতো বাইরে কাটিয়েছেন সৌম্য সরকার-তাসকিন আহমেদ-মোহাম্মদ সাইফউদ্দিনরা। যদিও কেউ কারও কাছাকাছি যেতে পারেননি। দূরত্ব বজায় রেখে মুক্ত বাতাসে নিঃশ্বাস নিয়েছেন তারা।

বন্দী জীবন থেকে বাইরে বের হওয়ার অনুমতি মিললেও এখনই অবশ্য অনুশীলনের সুযোগ নেই বাংলাদেশ দলের। ৭ দিন যাওয়ার পর বাংলাদেশ দল গ্রুপ গ্রুপ হয়ে অনুশীলন করার সুযোগ পাবে।

প্রতি গ্রুপে থাকবে ৫ জন করে ক্রিকেটার। এভাবে ৫ দিন অনুশীলন করবেন তারা। সময় টুকু ১৪ দিনের কোয়ারেন্টিনের মধ্যে থাকবে। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ হলে তারা স্বাধীনভাবে অনুশীলন করতে পারবে।

এদিকে সাকিব আল হাসান তার ব্যক্তি গত কারণে নিউজিল্যান্ড সিরিজ থেকে সরে দাড়িয়েছেন। তাই বাংলাদেশ দলে একজন অলরাউন্ডারে কমতি পরে গিয়েছেন।

বাংলাদেশের প্রধান কোচ মনে করেন নিউজিল্যান্ডে মাটিতে তাদেরকে হারাতে হলে বাংলাদেশের একজন অলরাউন্ডার ও একজন পাওয়ার হিটার প্রয়োজন।

তিনি বলেন, “সাদা বলে সাকিবকে ছাড়া আমরা খুব কম ম্যাচ খেলেছি। তাই আমাদেরকে তার মত একজন অলরাউন্ডার রাখতে হবে। মেহেদি হাসান মিরাজ টেস্টে খুব ভাল পারফর্ম্যান্স করেন কিন্তু আমাদের আরো ভাল অলরাউন্ডার খুজতে হবে যাতে আমরা আরো বেশি বিকল্প পাই।”

তিনি আরও বলেন, “দ্বিতীয়ত্ব শেষের দিকে ভাল ফিনিংস দেওয়ার জন্য আমাদের একজন পাওয়ার হিটার লাগবে। যা আমরা সামনের কিছু মাসের মধ্যে উন্নত করার চেষ্টা করবো।”

এবারের সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। ২০, ২৩ ও ২৬ মার্চ হবে তিনটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন।

ক্রাইস্টচার্চের ম্যাচটি দিবা-রাত্রির। ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। ভেন্যু যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টন।

About অজয়

Check Also

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচ খুব সহজে যেভাবে অনলাইনে লাইভ দেখবেন

স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দুটি ম্যাচ ঘরে বসেই দেখতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *