নিজের অবসরের ইস্যু নিয়ে মুখ খুললেন ব্রাজিলিয়ান তারকা

নিজের অবসরের ইস্যু নিয়ে মুখ খুললেন ব্রাজিলিয়ান তারকা

নেইমারের বয়স সবে ৩০ পেরিয়েছে। মনে করা হয়, ফিটনেস ঠিক থাকলে একজন খেলোয়াড়ের পারফর্ম করার সেরা বয়স এটি। অভিজ্ঞতায় পরিপুর্ন হওয়ার বয়স এটি। কিন্তু ব্রাজিলিয়ান সুপারস্টারের মাথায় অবসরের ভুত চেপেছে!

blank
blank
blank
blank
blank
blank

কয়েক মাস আগে ইঙ্গিত দিয়েছিলেন আসন্ন কাতার বিশ্বকাপের পর অবসরে চলে যেতে পারেন। অবসর ভাবনার কথা সতীর্থদেরও নাকি জানিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার। রিয়াল মাদ্রিদের তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগোর কথায় সেটা উঠে এলো।

বয়স মাত্র ২১ হলেও এরই মধ্যে প্রতিভার জানান দিয়েছেন ব্রাজিলিয়ান তরুণ। রিয়াল মাদ্রিদে নিজের অবস্থানকে গুরুত্বপূর্ণ করে তুলেছেন। ব্রাজিলের হয়েও নিয়মিত খেলছেন। মনে করা হচ্ছে, আগামীর বড় তারকা হবেন রদ্রিগো। নেইমারও মনে করছেন তেমনটা।

এই অভিব্যক্তিটা প্রকাশ করতে গিয়েই মূলত নিজের অবসরের চিন্তা জানিয়েছেন নেইমার। সম্প্রতি এক সাক্ষাৎকারে রদ্রিগো বলেন, ‘নেইমার আমাকে বলেছেন, “আমি জাতীয় দল ছাড়ার পথে এবং ১০ নম্বরটা তোমার।’ আবসরের ভাবনা ঘুরছে নেইমরের মাথায়।

blank
blank
blank
blank
blank
blank

কিন্তু রদ্রিগো এমন কথা শুনে খুশি হওয়ার চেয়ে অনেকের মতো আশ্চর্যই হয়েছেন বেশি। ৩৮ বছর বয়সেও মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ৪০ বছর বয়সেও খেলে যাচ্ছেন জ্লাতান ইব্রাহিভোমিচ। অথচ নেইমার কিনা ৩০’শেই অবসরের কথা ভাবছেন!

তাছাড়া অসাধারণ একটি রেকর্ড ডাকছে তাকে। ব্রাজিল জাতীয় দলের হয়ে এরই মধ্যে ৭৪ গোল করে ফেলেছেন নেইমার। সর্বকালের সেরা ফুটবলার পেলে ব্রাজিলের হয়ে গোল করেছেন ৭৭টি। অর্থাৎ আর মাত্র ৫টি গোল করলেই কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যাবেন নেইমার। এদিকে ব্রাজিল দল হিসেবে দিনকে দিন আরও শক্ত হচ্ছে। এর মধ্যে অবসরের ভাবনা অবাক করার মতোই।

নেইমারের কথা শুনে রদ্রিগোও আশ্চর্য হয়েছেন। রদ্রিগো বলেন, ‘আমি বুঝতে পারছিলাম না এর উত্তরে তাঁকে কী বলব। আমি একটু বিব্রতও হয়েছি। আমি তাঁকে বলেছি, যেন আরও কিছুদিন জাতীয় দলে খেলেন। বলেছি যে আমি চাই না এখনই অবসর নিক। আমার কথা শুনে শুধু হেসেছেন।’

blank
blank
blank
blank
blank
blank

About Shakil

blank

Check Also

ফাঁকি দিলেন সাকিব, এশিয়ার মিশনে দলের সঙ্গী হতে পারলেন না এনামুল-তাসকিন

দুপুর না গড়াতেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদকর্মীদের ভিড়। সময় গড়ানোর সঙ্গে বাড়তে থাকে তা। …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.