নিলাম শেষে দ্যা হান্ড্রেডে লিগের ৪ দলের চূড়ান্ত স্কোয়াড প্রকাশ

সোমবার অনুষ্ঠিত হয়েছে দ্যা হান্ড্রেডের নিলাম। মঙ্গলবার সেই নিলামে দল পাওয়া ক্রিকেটার সূচি প্রকাশ করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে জায়গা হয়নি বাংলাদেশের কোন ক্রিকেটারের।

সাকিব আল হাসান-তামিম ইকবাল ছাড়াও ইংল্যান্ডের ঘরোয়া ফ্রযাঞ্চাইজি এই টুর্নামেন্টের নিলামের জন্য নাম দিয়েছিলেন বাংলাদেশের আট জন ক্রিকেটার। তারা হলেন ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও সাব্বির রহমান।

যেখানে কোনো ভিত্তিমূল্য ধরা হয়নি আবু হায়দার, সৌম্য ও তাসকিনের। ৪০ হাজার পাউন্ড ভিত্তিমূল্যে নিলামে উঠেছিলেন লিটন, ইমরুল ও সাব্বির। ‌আর ১ লাখ পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে ছিলেন সাকিব ও তামিম।

গত বছরের মতো এবারও তাদের দলে নিয়ে আগ্রহ দেখায়নি এই টুর্নামেন্টটির আট দল। সেবার ড্রাফটে সাকিব-তামিমের সঙ্গে মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমানসহ নাম লিখিয়েছিলেন বাংলাদেশের ১১ জন ক্রিকেটার।

মূলত গত বছরই হওয়ার কথা ছিল ইংল্যান্ডের নতুন এই ঘরোয়া টুর্নামেন্ট। ২০১৯ সালের অক্টোবরে ড্রাফটও অনুষ্ঠিত হয়েছিল কিন্তু করোনাভাইরাসের প্রকোপে সেই আসর আর মাঠে গড়ায়নি। অবশেষে এ বছর ১০০ বলের টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ড্রাফট থেকে এবার দল পেয়েছেন মোট ৩৫ জন ক্রিকেটার। সেখানে ২৮ জন স্থানীয় কোটায়, আর ৭ জন বিদেশি কোটায়। বিদেশি কোটার জন্য নাম দিয়েছিলেন ২৫২ জন । আগামী জুলাইয়ে মাঠে গড়াতে যাচ্ছে আলোচিত এই টুর্নামেন্ট।

লন্ডন স্পিরিটঃ ইইন মরগান, মোহাম্মদ আমির, ম্যাসন ক্রেন, জাক ক্র্যালি, জো ডেনলি, জ্যাড ডার্নবাচ, ড্যান লরেন্স, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ নবী, লুইস রিস, অ্যাডাম রসিংটন, রোওলফ ভ্যান ডার মেরভে, মার্ক উড, রবি বোপারা, ক্রিস উড।

ম্যানচেস্টার অরজিনালসঃ জোস বাটলার, নিকোলাস পুরান, কাগিসো রাবাদা, হ্যারি গুর্নি, ফিল সল্ট, ম্যাট পার্কিনসন, জো ক্লার্ক, জেমি ওভারটন, শাদাব খান, টম ল্যামনবি, ওয়েইন ম্যাডসেন, স্টিভেন ফিন, কলিন একারম্যান, রিচার্ড গ্লেনসন, টম হার্টলি।

নর্দান সুপারচার্জারসঃ বেন স্টোকস, অ্যারন ফিঞ্চ, মুজিব উর রহমান, ক্রিস লিন, আদিল রশিদ, অ্যাডাম লিথ, ডেভিড উইলি, অলি স্টোন, ম্যাথু পটস, ম্যাথু ফিশার, টম কোহলার-ক্যাডমোর, হ্যারি ব্রুকস, ব্রাইডন কারস, কলম পারকিনসন, জন সিম্পসন

ওয়েলশ ফায়ারঃ কাইস আহমেদ, জনি বেয়ারস্টো, টম ব্যানটন, বেন ডেকেট, রায়ান হিগিংস, ডেভিড পেইন, লিয়াম প্লাঙ্কেট, অলি পোপ, কায়ারন পোলার্ড, ঝিয়ে রিচার্ডসন, জ্যাক বল, আয়ান ককবেইন, জোশ কোব, ম্যাথু ক্রিচলি, ডেভিড লয়েড

About অজয়

Check Also

শেষ ৪ বল ব্যাটিং করলেন মুস্তাফিজ

হাফ সেঞ্চুরির অপেক্ষায় ব্যাটিংয়ে জস বাটলার। রাজস্থান রয়্যালসের স্কোরবোর্ডে রান ২ উইকেট হারিয়ে ৮৭। কিন্তু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *