পরপর ২টি ছক্কা হাকিয়ে ওমানের পিচ নিয়ে যে মন্তব্য করলেন শামীম পাটোয়ারী

ওমান ‘এ’ দলের বিপক্ষে ব্যাট হাতে দারুণ প্রস্তুতি নিয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। নির্ধারিত ২০ ওভারে ২০৭ রানই সবচেয়ে বড় প্রমাণ।

লিটন দাস-মোহাম্মদ নাঈমের ব্যাটে দারুণ শুরুর পর শেষে নুরুল হাসান সোহানের ঝড়ে সুন্দর সমাপ্তি। শেষ পর্যন্ত ৬০ রানের বড় জয় নিয়ে হাসিমুখে মাঠ ছাড়ে লাল সবুজের প্রতিনিধিরা।

ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটসম্যানদের এমন দুরন্ত ইনিংসে বিশ্বকাপে আশা দেখছেন শামীম হোসেন পাটোয়ারী।

শুক্রবার (৮ অক্টোবর) ম্যাচ শেষে শামীম বলেন, ‘আমাদের ব্যাটিংয়ের শুরুটা অনেক ভালো ছিল। নাঈম ও লিটন ভাই ভালো শুরু এনে দিয়েছেন।

শেষদিকে সোহান ভাইর সাথে ব্যাটিং করেছি। অনেক ভালো লেগেছে। উইকেট অনেক ভালো ছিল। ব্যাটসম্যানরা অনেক স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করেছে। আমি অনেক আশাবাদী, এই পিচে আমাদের ব্যাটসম্যানরা অনেক ভালো করবে।’

লিটন-নাঈমের হাফ সেঞ্চুরির পর শেষ দিকে সোহান-শামীম ঝড়ে ২০৭ রান করে বাংলাদেশ। মাত্র ১৫ বলে ৪৯ রান নিয়ে সোহান ও ১০ বলে ১৯ রান নিয়ে শামীম পাটোয়ারি অপরাজিত ছিলেন।

শেষ ১২ বলের মধ্যে সোহান-শামীম হাঁকান ৭টি ছয়। শেষ ওভারে শামীম ও সোহান পরপর ২টি করে মোট ৪টি ছক্কা হাকান।

তার মধ্যে সোহান একাই হাঁকান ৫টি। ১৯তম ওভারের প্রথম ৩ বলে ৩টি ছয়ের পর ইনিংসের শেষ ২ বলেও উড়িয়ে বাউন্ডারি পার করেন। সব মিলিয়ে বাংলাদেশ ইনিংসে ছয়ের মার ১৩টি। শেষ ৫ ওভারে বাংলাদেশ তোলে ৮১ রান।

ব্যাটিং নিয়ে শামীম জানান, তিনি ইনিংস শেষ করে আসতে চান। শামীম বলেন, ‘আমি ব্যাটিংয়ে নেমে সুযোগ পাব কম। বেশিরভাগ সময় ব্যাটিংয়ে যেতে হয় ১৫ ওভারের পর। ব্যাট হাতে ইনিংস শেষ করে আসার লক্ষ্য থাকে।’

বাংলাদেশের দেওয়া ২০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ওমান ৮ উইকেটে ১৪৭ রানে থামে। শরিফুল সর্বোচ্চ ৩ উইকেট নেন। ২ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া ১টি করে উইকেট নেন নাসুম, মেহেদী ও আফিফ হোসেন। আফিফ মাত্র ১ ওভার বোলিং করে ৪ রান দিয়ে নেন ১ উইকেট।

বোলারদের নিয়ে যুব বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার বলেন, ‘বোলাররাও অনেক ভালো করেছে। টিম কম্বিনেশন দেখে ভালো লাগছে। সবার মধ্যে ভালো যোগাযোগ ছিল।’

About অজয়

Check Also

আম্পায়ারের শর্ত মানতে নারাজ মুমিনুল, বন্ধ তৃতীয় সেশনের খেলা

চলতি ঢাকা টেস্টের প্রথম সেশন বাংলাদেশ নিজেদের করে নিলেও দ্বিতীয় সেশনে দাপট দেখিয়েছে পাকিস্তান। লাঞ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *