বাংলাদেশের যে ১ জন ক্রিকেটারের সাথে ভালো বন্ধুত্ব তার নাম জানালেন ইংলিশ ক্রিকেটার ডেভিড মালান

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সেরা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন ডেভিড মালান। ইতোমধ্যে সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলেও ওয়ানডে ও টেস্টে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন তিনি।

যদিও টি-টোয়েন্টিতে নিজের জাত চিনিয়েছেন তিনি। বিশ্বজোড়া ফ্যাঞ্চাইজি লিগগুলোতে তাঁর ব্যপক চাহিদা। আইপিএল, বিগ ব্যাশ বা বিপিএলের নিয়মিত মুখ তিনি।

একসময় তিনি খেলে গেছেন ঢাকা প্রিমিয়ার লিগেও। ২০১৩-১৪ মৌসুমে তিনি খেলেছেন প্রাইম দোলেশ্বর।

বিশ্বের এসব টুর্নামেন্ট খেলতে গিয়ে অনেকের বন্ধু হয়েছেন মালান। ক্রিকফ্রেঞ্জির ঈদ আড্ডায় এই ইংলিশ ক্রিকেটার জানিয়েছেন, বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের সঙ্গে বেশ ভালো বন্ধুত্ব তাঁর।

বিপিএল খেলতে এসে তাঁর বন্ধুত্ব গড়ে উঠেছে সাব্বির রহমানের সঙ্গেও। মালান বিশ্বজোড়া টুর্নামেন্ট খেলতে গিয়ে বন্ধু বানানোর বিষয়টি বেশ উপভোগ করেন।

এ প্রসঙ্গে মালান বলেন, ‘আমি প্রাইম দোলেশ্বর হয়ে খেলেছি এবং বিপিএলে মুশফিকুর রহিমের সঙ্গে খেলেছি বেশ কয়েকবার। সাব্বিরের সঙ্গেও খেলেছি।

মুশফিক যখন ইংল্যান্ডে আসে আমাকে সে ম্যাসেজ পাঠায়। আমি পাঠাই যখন বাংলাদেশে আসি। তাই আমাদের মধ্যে যোগাযোগ হয়। আমি মনে করি এটাই খেলার সৌন্দর্য, এখানে আপনি অনেক মানুষের সঙ্গে মিলিত হবেন।’

উপমহাদেশের মধ্যে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে বেশি খেলেছেন মালান। বিপিএলে ৪ দলের হয়ে খেলেছেন এই ক্রিকেটার।

বরিশাল বুলস, ঢাকা ডাইনামাইটস, খুলনা টাইটাইন্স এবং কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে। এর আগে ২০১৩-১৪ এবং ২০১৪-১৫ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগেও খেলে গেছেন এই ব্যাটসম্যান। যেখানে ২৪টি ম্যাচ খেলেছিলেন তিনি।

বন্ধু বানানো প্রসঙ্গে মালান আরও বলেন, ‘আপনি খেলোয়াড়দের সঙ্গে তাদের দেশে মিলিত হবেন, তাদের কাছ থেকে শিখতেও পারবেন। তাদের সঙ্গে বন্ধুত্বও তৈরি হবে। এসব টুর্নামেন্টে এগুলোই মনে থাকে।

অবশ্যই এখানে পারফরম্যান্স অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, এখানে জয়ের বিষয় আছে, সেই সঙ্গে এটা বন্ধুত্বও তৈরি করে ভিন্ন দেশের ও ভিন্ন রকম মানুষদের সঙ্গে। কয়েক বছরে আমার এটা করার সুযোগ হয়েছে।’

About অজয়

Check Also

বিশ্ব ক্রিকেটে আরো ১ বার বাংলাদেশের সম্মান বৃদ্ধি করলেন সাকিব

সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেটের বর্ণিল এক চরিত্র। মাঠ এবং মাঠের বাইরের সব জায়গাতেই তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *