বাংলাদেশ দলে নাম্বার ওয়ান ফাস্ট বোলারের নাম বললেন ওটিস গিবসন

২০১৫ সালে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদি উইকেট নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টি ক্রিকেটে শহীদ আফ্রিদির উইকেট‌ তুলে নেওয়ার পর ওয়ানডে ক্রিকেটে প্রথম উইকেট তুলে নেন ভারতের ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মার।

ক্যারিয়ারের প্রথম টেস্ট উইকেট তুলে নেন হাশিম আমলার। এছাড়া আইপিএলে প্রথম উইকেট টি তুলে নেন এবি ডি ভিলিয়ার্সের।

বোঝাই যাচ্ছে ক্যারিয়ারের শুরুতে কতটা গুরুত্বপূর্ণ ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। পুরো ক্রিকেট বিশ্বের ঝড় তুলেছিলেন তিনি।

তবে ইনজুরির কারণে সেই ছন্দ হারিয়েছেন মোস্তাফিজুর রহমান। যার কারণে পড়তে হয়েছে বাংলাদেশ টেস্ট দল থেকে।

তবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের রঙিন পোশাকে অপরিহার্য অংশ ফাস্ট বোলার মোস্তাফিজুর রহমান। মাশরাফি বিন মোর্তজার পর এবং টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশকে সামনে থেকে ফাস্ট বোলিংয়ে নেতৃত্ব দিচ্ছেন তিনি।

এখন পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ওয়ানডে ক্রিকেটে ৬৩ ইনিংসে তুলে নিয়েছেন ১১৮ টি উইকেট। অন্যদিকে ৪২ টি-টোয়েন্টি ম্যাচে তিনি তুলে নিয়েছেন ৫৮ উইকেট। বোঝাই যাচ্ছে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ক্রিকেটে দারুন ছন্দে রয়েছেন মোস্তাফিজুর রহমান।

আর সে কারণেই মুস্তাফিজকে বাংলাদেশের সেরা ফাস্ট বোলার হিসেবে আখ্যা দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলিং কোচ ওটিস গিবসন।

ক্রিকবাজ কে দেওয়া এক সাক্ষাৎকারে ওটিস গিবসন বলেন, “অবশ্যই সাদা বলে মুস্তাফিজ আমাদের দলের সেরা ফাস্ট বোলার। আমি এবছর আইপিএল খেলা দেখি নি।

“তবে সে যদি আইপিএলে ভালো করে সেটা তার জন্য অনেক আত্মবিশ্বাস পাবে। সে আমাদের দলের সম্পদ। আমি এবারের আসরের আইপিএলে তার খেলা দেখে নেই, তাই তার পারফরমেন্সে নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। তবে আমি যেটা বলতে পারি সেটা হলো সে যখন আমাদের সঙ্গে ছিল তখন কিছুটা উন্নতি দেখিয়েছিলো।’

About অজয়

Check Also

বিশ্ব ক্রিকেটে আরো ১ বার বাংলাদেশের সম্মান বৃদ্ধি করলেন সাকিব

সাকিব আল হাসান, বাংলাদেশ ক্রিকেটের বর্ণিল এক চরিত্র। মাঠ এবং মাঠের বাইরের সব জায়গাতেই তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *