বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের শেষ টি-২০ ম্যাচ নিয়ে দুঃসংবাদ

বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের শেষ টি-২০ ম্যাচ নিয়ে দুঃসংবাদ

সফরের শেষ ম্যাচ। শঙ্কা হোয়াইটওয়াশের। যদিও এটা নতুন কোন অভিজ্ঞতা নয়। তবে শেষ ম্যাচে যদি আসে প্রথম জয়টা তবে হবে নতুন অভিজ্ঞতা। সে অভিজ্ঞতায় ঘুচবে কিউইদের দেশে বন্ধ্যাত্বের।

blank
blank
blank
blank
blank
blank
blank

সেই আশায় কাল মাঠে নামবে মাহমুদউল্লাহর দল। তবে ম্যাচটি মাঠে গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। দ্বিতীয় ম্যাচ ডিএল মেথডে ফলাফল হবার পর শঙ্কা আছে দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির। সেই সাথে আগের দুই ম্যাচের মতো হয়ত মুশফিককে না পাওয়ার শঙ্কা রয়েছে এই ম্যাচেও।

এবারের নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত তিন ওয়ানডে আর দুই টি-টোয়েন্টি মিলে ৫ ম্যাচের মধ্যে ওই দুইবারই লড়াই করে হেরেছে বাংলাদেশ।তবে এখনও অধরা জয়ের দেখা মেলেনি।

নিউজিল্যান্ডের মাটিতে কিউইদের কোনো ফরম্যাটে হারানোর স্বপ্নটা এখনও স্বপ্ন হয়েই আছে। হাতে আর মাত্র একটি ম্যাচ। আগামীকাল (১ এপ্রিল) অকল্যান্ডে শেষ টি-টোয়েন্টি ম্যাচে সেই বহুল আকাঙ্খিত জয়ের দেখা মিলবে কি?

blank
blank
blank
blank
blank
blank
blank

আপাতত সেটাই লক্ষ্য রিয়াদ বাহিনীর। তাই মঙ্গলবারের ম্যাচ শেষে রাত আর সকাল পার করে বুধবারই অকল্যান্ড-যাত্রা। আজ স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টার দিকে নেপিয়ার থেকে বিমানে অকল্যান্ড এসে পৌঁছেছে জাতীয় দলের বহর।

বাংলাদেশ সময় সকাল পৌনে দশটায় টিম লিডার জালাল ইউনুস আর দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন জাতীয় দলের অকল্যান্ড পৌঁছানোর খবর নিশ্চিত করেন।

দুজনই মঙ্গলবারের ম্যাচ নিয়ে আফসোস করেন। তাদের মতে, একটা ভালো সুযোগ ছিল। জালাল ইউনুস বলেন, ‘মাঝে তিনটি ওভার একটু স্লো হয়ে যাওয়ায় ম্যাচ হাতছাড়া হয়েছে। না হয়, সম্ভাবনা ছিল বেশ।’

ক্রিকেটারদের চেষ্টা আর উদ্যমের প্রশংসা করে জালাল বলেন, ‘ছেলেরা প্রাণপন চেষ্টা করেছে। মাঠে তাদের শরীরি ভাষাও ছিল ভালো। এখন দেখা যাক, শেষ ম্যাচে কি হয়!’

blank
blank
blank
blank
blank
blank
blank

কথা প্রসঙ্গে উঠলো মুশফিকুর রহীমের ব্যাপারটা। তবে কোনো আশার আলো মেলেনি। ১ এপ্রিল অকল্যান্ডে শেষ টি-টুয়েন্টি ম্যাচেও মুশফিক খেলবেন কিনা, নিশ্চিত করে বলতে পারেননি জালাল ইউনুস ও হাবিবুল বাশার সুমনের কেউই।

নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘আমরা শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করে দেখি মুশফিক খেলতে পারে কি না। তাকে খেলার দিনও পরীক্ষা করা হয়। গতকালের ম্যাচের আগেও তাকে ফিজিও-ট্রেনারের সাথে মাঠে পাঠানো হয়েছিল।

কিন্তু ব্যথা অনুভব করায় শেষ পর্যন্ত খেলতে পারেননি মুশফিক। বৃহস্পতিবারও তাকে একইভাবে খেলার আগে শেষবার পরীক্ষা করে দেখা হবে। ব্যথা অনুভব না করলে খেলবে মুশফিক। নাহলে না।’

এদিকে শুধু মুশফিকের খেলা নিয়ে অনিশ্চয়তাই নয়, কাল (বৃহস্পতিবার) অকল্যান্ডের ম্যাচে ফের বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। জালাল ইউনুস জানালেন, অকল্যান্ডে আজ ৩১ মার্চের আবহাওয়ার পূর্বাভাসে বিকাল ও রাতে ভারি বৃষ্টির কথা বলা আছে। তাই আরও একবার ডাকওয়ার্থ লুইসের দরকার পড়তে পারে। বৃষ্টিভাগ্যে ফের কপাল না পুড়লেই হয়!

blank
blank
blank
blank
blank
blank
blank

About অজয়

blank

Check Also

Panel Software — What You Should Search for in a Table Software Package

Whether you are a small business or perhaps an enterprise, board computer software can be …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.