Breaking News

বিশ্বকাপে নিউজিল্যান্ড দলকে বয়কট করার আহ্বান

নিউজিল্যান্ড জাতীয় দল পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরে যাওয়ায় বিশ্বকাপে নিউজিল্যান্ডকে বয়কটের আহ্বান জানিয়েছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক ইউনিস খান।

একইসাথে দ্বিপাক্ষিক সিরিজের ক্ষেত্রে সমঝোতা স্মারকের বিষয়টি আরও পাকাপোক্ত করার আহ্বান জানিয়েছেন তিনি।

পাকিস্তানের কোচিং প্যানেল থেকে বের হওয়ার পর চাঁছাছোলা কথা বলতে দেখা যাচ্ছে ইউনিসকে। নিউজিল্যান্ড সিরিজ বাতিলকে কেন্দ্র করেও তার অভিযোগের তীর খানিকটা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দিকে।

নিউজিল্যান্ডকে যেন পিসিবি বিশ্বকাপে বয়কট করে, ইউনিস পরোক্ষভাবে জানিয়েছেন সেই আহ্বানও।

তিনি বলেন, ‘নিউজিল্যান্ডের নিরাপত্তা সংস্থা যদি মনে করে তাদের ওপর হামলার আশঙ্কা আছে, তাহলে তারা সিরিজ থেকে বেরিয়ে যেতেই পারে।

কিন্তু পাকিস্তানের উচিত টি-টোয়েন্টি বিশ্বকাপে তারা নিউজিল্যান্ডের সঙ্গে খেলবে কি না সেই সিদ্ধান্ত নেওয়া।’

বিশ্বকাপে পাকিস্তান ও নিউজিল্যান্ড আছে ভিন্ন গ্রুপে। তবে নকআউট পর্বে দল দুটি পরস্পরের মুখোমুখি হতে পারে। ইউনিসের চাওয়া, সেই ম্যাচ খেলার বিষয়ে সিদ্ধান্ত আগে থেকেই জানিয়ে রাখুক পাকিস্তান।

তবে একইসাথে এ-ও জানিয়েছেন, পিসিবির উচিৎ নিজেদের জাতীয় দলের প্রতি আরও যত্নশীল হওয়া। পাশাপাশি দ্বিপাক্ষিক সিরিজের চুক্তি স্বাক্ষরে আরও কৌশলী হওয়ার পরামর্শ ইউনিসের।

তিনি বলেন, ‘আপনি যদি পাকিস্তানে নিজেদের জাতীয় দলকে সম্মান না করেন, তাহলে বিশ্বের কোনো দেশ আপনাকে সম্মান করবে না।

এটা কথা কম বলে কাজ করার সময়। এই সময়টায়, আমি মনে করি আমাদের দেখার মত কেউ নেই। মুসলিম হিসেবে আমাদের ভালো ব্যবহার করতে হবে এবং দেশের প্রতিনিধিত্ব করতে হবে। কিন্তু সবার আগে সমঝোতা স্মারকে স্বাক্ষর করতে হবে।

About Shakil

Check Also

নেদার‌ল্যান্ড এর সাথে হেসে খেলে জিতল আয়ারল্যান্ড

আইসিসি টি-২০ বিশ্বকাপের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড। এ ম্যাচে বিশ্ব রেকর্ড গড়েছেন আইরিশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *