বিশ্ব রেকর্ড গড়া জুটি ও বোলিং রেকর্ডে কেনিয়াকে হারাল বাংলাদেশের মেয়েরা
Breaking News

বিশ্ব রেকর্ড গড়া জুটি ও বোলিং রেকর্ডে কেনিয়াকে হারাল বাংলাদেশের মেয়েরা

৬ উইকেটে ১২৫ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস। সপ্তম উইকেটে দারুণ জুটি গড়ার মধ্য দিয়ে মেয়েদের টি-টোয়েন্টিতে বিশ্ব রেকর্ডও গড়েন সালমা ও রিতু মনি।

মেয়েদের এ সংস্করণে সপ্তম উইকেটে এটাই সর্বোচ্চ রানের জুটি। এর মধ্য দিয়ে ২০১৯ সালে তানজানিয়ার মনিকা পাসকাল ও নাসারা সাইদির গড়া ৭২ রানের জুটির রেকর্ড ভাঙলেন সালমা ও রিতু।

৫০ রানে নেই ৬ উইকেট। মালয়েশিয়ায় কমনওয়েলথ গেমস বাছাইয়ের ম্যাচে কেনিয়ার বিপক্ষে বেশ বিপদেই পড়ে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। সেখান থেকে দলকে উদ্ধার করেন সালমা খাতুন আর রিতু মনি।

সপ্তম উইকেটে ৭৫ রানের জুটি গড়েন তারা। যা কিনা আবার টি-টোয়েন্টি ক্রিকেটে এই উইকেটে বিশ্বরেকর্ড। এর আগের রেকর্ডটি ছিল তাঞ্জানিয়ার মনিকা পাসকাল আর নাসারা সাইদির। ২০১৯ সালে উগান্ডার বিপক্ষে ৭২ রানের জুটি গড়েছিলেন তারা।

কুয়ালালামপুরে আজ (বুধবার) সালমা আর রিতুর জুটিতে ভর করেই ৬ উইকেটে ১২৫ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ নারী দল। সালমা ৩২ বলে ৩৩ আর রিতু ৩৪ বলে খেলেন ৩৯ রানের হার না মানা ইনিংস।

জবাব দিতে নেমে নাহিদা আক্তারের ঘূর্ণিতে ৪৫ রানেই গুটিয়ে যায় কেনিয়া। মাত্র ১২ রান দিয়ে ৫টি উইকেট নেন বাঁহাতি স্পিনার নাহিদা। এটি আবার নারী ক্রিকেটে টি-টোয়েন্টিতে বাংলাদেশি কোনো বোলারের সেরা বোলিংয়ের রেকর্ড।

এর আগের রেকর্ডটি ছিল পান্না ঘোষের। ২০১৮ সালে ইউট্রেখটে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

About Habib

Check Also

চরম দুঃসংবাদঃ অতিরিক্ত তাপমাত্রাই খেলার মাঠেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

পাকিস্তানে ভয়াবহ তাপদাহ চলছে। গত শনিবার সিন্ধু প্রদেশের জ্যাকবাবাদে সর্বচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও রেকর্ড …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.