বোলার হিসিবে নয় সরাসরি অধিনায়ক হচ্ছেন মাশরাফি

বোলার হিসিবে নয় সরাসরি অধিনায়ক হচ্ছেন মাশরাফি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি প্লেয়ার ড্রাফটে না থাকলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া নিয়ম অনুযায়ী ইনজুরি থেকে সেরে উঠলে খেলতে পারবেন মাশরাফি বিন মুর্তজা।

blank
blank
blank
blank
blank
blank
blank

বাংলাদেশের সাবেক এই অধিনায়ককে দলে নিতে ইতোমধ্যে আগ্রহ প্রকাশ করেছে জেমকন খুলনা, ফরচুন বরিশাল এবং মিনিস্টার রাজশাহী।

যদিও চলতি এই টুর্নামেন্টে তাকে কোন দলের হয়ে খেলতে দেখা যাবে সেটি এখনও নিশ্চিত নন। সেই সিদ্ধান্তের জন্য অন্তত লটারি অবদি অপেক্ষা করতে হবে।

blank
blank
blank
blank
blank
blank
blank

তবে মাশরাফি যখন দলের হয়ে খেলবেন তখন কি শুধু খেলোয়াড় হিসেবে খেলবেন নাকি ওই দলের অধিনায়ক হয়ে খেলবেন। সেক্ষেত্রে রাজশাহীর পক্ষ থেকে জানানো হয়ে, মাশরাফিকে অধিনায়কত্ব দিতেও রাজি আছে তারা। তবে সেই সিদ্ধান্তটা মাশরাফিকেই নিতে হবে।

শনিবার (৫ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলনে রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার জানিয়েছেন, বিষয়টি নিয়ে এখনও না ভাবলেও মাশরাফি অধিনায়কত্ব নিতে চান কি চান না সেটির সিদ্ধান্ত নিতে মাশরাফির উপরই ছেড়ে দেয়া হবে। তাঁর সঙ্গে আলোচনা না করে কোন সিদ্ধান্ত নিতে চান না তারা।

এ প্রসঙ্গে হান্নান বলেন, ‘সত্যি বলতে এই বিষয়টা এখনও ওইভাবে চিন্তা করিনি। কারণ এখানে বিশাল বিষয় হচ্ছে মাশরাফি কি চাচ্ছে।

কারণ মাশরাফি এমন একজন খেলোয়াড় , এমন একজন অধিনায়ক তাঁর সঙ্গে আলোচনা না করে আমরা কোন সিদ্ধান্ত তৈরি করতে পারব না। সো এখানে মাশরাফির মতামতটা খুবই গুরুত্বপূর্ণ।’

blank
blank
blank
blank
blank
blank
blank

তিনি আরও বলেন, ‘মাশরাফি যদি আমাদের দলে আসে অবশ্যই প্রথম আলোচনাটাই হবে তুমি কি অধিনায়কত্ব করতে চাও কি চাও না বা তুমি কি চাচ্ছো।

তো এখানে আমার মনে হয় মাশরাফির উপর দায়িত্বটা ছেড়ে দেয়ার সুযোগ আছে। কিন্তু এটা এখনও নির্ভর করে যে মাশরাফি এবং আমাদের টিম ম্যানেজম্যান্টের আলোচনার পরে আমরা সিদ্ধান্তটা জানাতে পারব।’

এবারের টুর্নামেন্টে প্রথম দুই ম্যাচে জিতলেও নিজেদের সর্বশেষ তিন ম্যাচের তিনটিতেই হেরেছে রাজশাহী। যেখানে নিজেদের চেনা রূপে দেখা যায়নি দলটির বোলারদের।

সেই সঙ্গে মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরি দলকে বেশ ভোগাচ্ছে। যে কারণে প্লে অফে খেলতে হলে সাইফউদ্দিনের ফেরা এবং বোলিং ইউনিটকে জ্বলে ওঠাটা খুবই গুরুত্বপূর্ণ।

blank
blank
blank
blank
blank
blank
blank

সবকিছু ঠিক থাকলে আগামী ৮ ডিসেম্বরের ম্যাচে তরুণ এই অলরাউন্ডারকে দেখা যাবে বলে মনে করে করেন দলটির ম্যানেজার। তাঁর ফেরার সঙ্গে মাশরাফিকে পেলে দলের শক্তি অনেকটা বেড়ে যাবে বলে বিশ্বাস করেন তিনি। তাদের দুজনকে পাওয়াটা দলের জন্য বিশাল পাওয়া বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে হান্নানের ভাষ্য, ‘আসলে আপনারা আমাদের দলের অবস্থান দেখতেছেন আমরা আসলে যেভাবে শুরু করেছিলাম, পরে একটা ধাক্কা খেয়েছি পর পর তিন ম্যাচে আমরা একটু ব্যাকফুটে আছি।

মাশরাফি যখন খেলবে তখন এটা কিন্তু যে কোনো দলের জন্য বিশাল সুযোগ, তাকে ব্যবহার করা বা তাকে খেলানোর। তো আমাদের দলের কম্বিনেশনে আমরা সাইফউদ্দিনকে আসলে যেভাবে প্লান করে এগিয়েছিলাম দলটা সাজিয়েছিলাম।’

blank
blank
blank
blank
blank
blank
blank

তিনি আরও বলেন, ‘সে জায়গায় বড় ধাক্কা খাওয়ার পরে সাইফউদ্দিনকে আশাকরি আমরা পেতে যাচ্ছি। সঙ্গে যদি মাশরাফি হয় তাহলে আমার মনে হয় যে দলের শক্তি অনেক বেড়ে যাবে এবং আপনারা সম্প্রতি দেখেছেন যে আমরা বোলিংয়ে কিছুটা স্ট্রাগল করছি।

তো সেই জায়গা থেকে মনে হয় সাইফউদ্দিন-মাশরাফি দুজনকে যদি আমরা একসঙ্গে খেলাতে পারি, আমাদের দলের জন্য একটা বিশাল পাওয়া হবে।’

blank
blank
blank
blank
blank
blank
blank

About অজয়

blank

Check Also

Today Cybr Coin Price Chart & Crypto Market Cap Cybr Token Price

Cyber City will release its beta version in July 2022. It will establish the brand …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.