ব্রেকিং নিউজঃ আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজের নাম
Breaking News

ব্রেকিং নিউজঃ আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মুস্তাফিজের নাম

বাংলাদেশের এই একমাত্র বোলিং যাকে কাটার বা কাটার মুস্তাফিজ বলা হয়। তার এই দুর্দান্ত বোলিং পার্ফমেন্স এ্রর জন্য জায়গা হয়েছে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে।

২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। একাদশে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা হয়েছে তার।

গত বছর টি-টোয়েন্টিতে ভালো সময় কেটেছে মুস্তাফিজের। বিশেষ করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে তিনি হয়ে উঠেছিলেন অপ্রতিরোধ্য। মিরপুর স্টেডিয়ামে মুস্তাফিজের বলের আচরণ বুঝতে গলদঘর্ম হয়েছিলেন সফরকারী দুই দলের ব্যাটাররা।

এর স্বীকৃতিস্বরূপ মুস্তাফিজ জায়গা পেলেন আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে। ঘোষিত একাদশে এশিয়ার ক্রিকেটার ৫ জন।মুস্তাফিজকে নিয়ে আইসিসির ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, ‘বাংলাদেশের বাঁহাতি পেসার ২০২১ সালে আবারও টি-টোয়েন্টি ক্রিকেটকে শাসন করেছেন, তার বুদ্ধিমান বৈচিত্র্য ও গতির ভিন্নতা দিয়ে।

শুরুর ওভারের পাশাপাশি ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে ২৮ উইকেট শিকার করেছেন ২০ ম্যাচে, যেখানে গড় ১৭.৩৯। ব্যাটারদের সামনে কঠিন হয়ে উঠেছিলেন, যার প্রমাণ তার ৭.০০ ইকোনোমি রেট।’

একাদশে ৩ জন ক্রিকেটারই পাকিস্তানের। অধিনায়কের ভূমিকায় রাখা হয়েছে বাবর আজমকে, আর উইকেটরক্ষক হিসেবে আছেন মোহাম্মদ রিজওয়ান। বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার স্থান পেয়েছেন বর্ষসেরা টি-টোয়েন্টি দলে।

একনজরে আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দল (২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায়)

জস বাটলার, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), বাবর আজম (অধিনায়ক), অ্যাইডেন মারক্রাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরাইজ শামসি, জশ হ্যাজলউড, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মুস্তাফিজুর রহমান ও শাহীন শাহ আফ্রিদি।

About Habib

Check Also

একেই বলে সুযোগে সৎ ব্যবহার! লঙ্কানদের বিপক্ষে দলে ফিরেই নাইমের বাজীমাত

২০১৮ সালের নভেম্বরে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের অভিষেক টেস্টের প্রথম ইনিংসে ফাইফার তুলে নিয়েছিলেন …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.