ব্রেকিং নিউজ: ইবাদত, খালেদদের নতুন ব্যাটিং কোচ হিসাবে যোগ দিল মুশফিক
Breaking News

ব্রেকিং নিউজ: ইবাদত, খালেদদের নতুন ব্যাটিং কোচ হিসাবে যোগ দিল মুশফিক

বাংলাদেশ দলের অনুশীলন তখন শেষের পথে। পালা করে টেস্ট দলের ব্যাটসম্যানরা ব্যাটিং করে গেলেন। বোলাররাও ঘাম ঝরালেন যে যাঁর মতো। দুপুর গড়িয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তখন বিকেল নেমেছে।

অনুশীলনের এ সময়েই সাধারণত দলের বোলারদের কিছুক্ষণ ব্যাটিং করার সুযোগ মেলে। আগের দিনের মতো আজও তাই হলো। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের প্রেসবক্স প্রান্তের নেটে দুই পেসার খালেদ আহমেদ ও ইবাদত হোসেন ব্যাটিং করছিলেন।

এ সময় আশপাশে কোচিং স্টাফের কোনো সদস্য ছিলেন না। ছিলেন শুধু মুশফিকুর রহিম। যিনি সাধারণত নিজের ব্যাটিং নিয়ে ব্যস্ত থাকেন। আজ সেই মুশফিককে পেসারদের জন্য নেটে ব্যাটিং কোচের ভূমিকা নিলেন তিনি।

লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের জন্য শর্ট বল সাধারণত আতঙ্কের ও ভয়ের ব্যাপার। শরীর তাক করা বাউন্সার খুব ভালো খেলেন, এমন লোয়ার অর্ডার ব্যাটসম্যান খুব কমই আছেন। মুশফিক নিজ দলের পেসারদেরও সে জন্য প্রস্তুত করছিলেন নিজের মতো করে।

উইকেটের ঠিক মাঝে স্ল্যাব রেখে বাউন্সারের বিপক্ষে ব্যাটিং অনুশীলন করাচ্ছিলেন তিনি, থ্রোয়ারের ভূমিকায় ছিলেন মুশফিক নিজেই। বল ছুড়ে ইবাদতকে শর্ট বল খেলার কৌশলও দেখিয়ে দিচ্ছিলেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

এর মধ্যে ঘটলো আরেক কান্ড, মুশফিকের দেখানো ড্রিল করতে গিয়ে কাঁধে চোট পেয়েছেন আরেক পেসার খালেদ। ব্যথা পেয়ে নেট ছেড়ে কিছুক্ষণ পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি। পরে অবশ্য খালেদকে স্বাভাবিকই মনে হয়েছে।

বাংলাদেশ দলের অলরাউন্ডার সংকটের কারণেই হয়তো দিনের এই ঘটনা উল্লেখযোগ্য মনে হচ্ছে। মেহেদী হাসান মিরাজ তো আগে থেকেই চট্টগ্রাম টেস্ট থেকে ছিটকে গেছেন।

সাকিব আল হাসানকে নিয়েও আছে শঙ্কা। বোলারদের মধ্যে তাসকিন আহমেদের ব্যাটিংয়ে কিছুটা উন্নতি হয়েছে। এ ছাড়া বাংলাদেশ দলের নিচু সারির ব্যাটসম্যানদের ব্যাটিং দক্ষতা খুবই খারাপ।

আজ বিসিবি সভাপতি নাজমুল হাসানও একই কথা বলছিলেন। কক্সবাজারে এক অনুষ্ঠানে যাওয়ার পথে তিনি চট্টগ্রামে বাংলাদেশ দলের টিম হোটেল ঘুরে গিয়েছেন। সেখানে তিনি দলের ক্রিকেটার ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠক করেছেন।

দলের অলরাউন্ডারের অভাবের কথাটা তিনি সাংবাদিকদের জানিয়েছেন এভাবে, ‘আমাদের বোলারদের মধ্যে শুধু তাসকিনই কিছুটা ব্যাটিং পারে। সাকিব না থাকায় মিরাজ অলরাউন্ডারের জায়গাটায় ভালো করছে। এবার ওদের না থাকাটা তাই একটা দুশ্চিন্তা।’

দলের প্রয়োজনে মুশফিক সব সময়ই নিবেদিতপ্রাণ। সে কারণেই কিনা, ব্যাটিং কোচের ভূমিকায় লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের সাহায্য করতে নেমে গিয়েছেন তিনি। তবু যেন কিছুক্ষণ টিকতে পারে বাংলাদেশের লোয়ার অর্ডার।

About Shakil

Check Also

চরম দুঃসংবাদঃ অতিরিক্ত তাপমাত্রাই খেলার মাঠেই পাকিস্তানি ক্রিকেটারের মৃত্যু

পাকিস্তানে ভয়াবহ তাপদাহ চলছে। গত শনিবার সিন্ধু প্রদেশের জ্যাকবাবাদে সর্বচ্চ ৫১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাও রেকর্ড …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.