Breaking News

ভারত তপু বর্মন কে কিনতে কত টাকা খরচ করতে চায় দেখুন বিস্তারিত

বর্তমানে বাংলাদেশী ফুটবলারদের মধ্যে দূর্দান্ত ফর্মে আছেন তপু বর্মন। জাতীয় দল ও ক্লাবের হয়ে ধারাবাহিক পারফরম্যান্সের ফল পেতে চলেছেন এই ফুটবলার। বাংলাদেশ জাতীয় দল ও বসুন্ধরা কিংসের নির্ভরযোগ্য সেন্টারব্যাকে নজর পড়েছে ভারতীয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইএসএল-এর একটি দলের।

গেল মৌসুমে প্লে-অফ (সেমিফাইনাল) খেলা নর্থইস্ট ইউনাইটেড এফসি’র কুয়েতে জন্ম নেওয়া ভারতীয় কোচ খালিদ জামিল সরাসরি তপুকে আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া জমজমাট টুর্নামেন্টে নিজের দলে খেলার প্রস্তাব দিয়েছেন।

গত জুনে কাতারে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে অসাধারণ এক গোল করেছিলেন তপু বর্মন। সেই গোলেই ম্যাচটা থেকে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছিল বাংলাদেশ।

তপু জানান, সেই ম্যাচের পরই গত নর্থইস্টের কোচ খালিদ জামিল তার সঙ্গে প্রথম যোগাযোগ করেন। গত মৌসুমের মাঝপথে নর্থইস্টের দায়িত্ব নিয়েছিলেন ভারতের জার্সিতে ১১ ম্যাচ খেলা সাবেক এই মিডফিল্ডার।

দায়িত্ব নিয়েই প্রথম ভারতীয় কোচ হিসেবে দলকে প্লে-অফে তুলে চমক দেন জামিল। এই কোচের সঙ্গে নিয়মিতই কথা চলছে তপুর।

মালদ্বীপে এএফসি কাপ ও সাফ চ্যাম্পিয়নশিপে তপুর পারফরম্যান্স ছিল দেখার মতো। এই পারফরম্যান্সগুলোই মূলত খালিদকে তপুর উপর আকর্ষণটা বাড়িয়ে দিয়েছে।

এ প্রসঙ্গে তপু বলেন, ‘প্রস্তাব পেয়েছি সরাসরি কোচের কাছ থেকে। প্রস্তাবটা আকর্ষণীয়।

কোচ বলেছেন, বাংলাদেশে খেলে যা পাই তার চেয়ে অনেক বেশি দেবে। আমি তাকে বলেছি, আমি বসুন্ধরা কিংসের সঙ্গে মৌখিকভাবে চুক্তিবদ্ধ। তিনি সময় নিয়ে চিন্তা করে জানাতে বলেছেন। ’

কেবল আইএসএল নয়, কাতার দ্বিতীয় বিভাগের একটি দলে খেলার প্রস্তাবও মালেতেই পেয়েছেন তপু। একজন এজেন্ট নিয়মিত তাকে হোয়াটসঅ্যাপ করছেন, ‘একজন এজেন্ট আমাকে কাতারে খেলার প্রস্তাব দিয়েছে।

বলেছে কাতারের দ্বিতীয় বিভাগের একটি দলে খেলার জন্য। মাসে ১০ হাজার ডলারের প্রস্তাব দিয়েছে। তবে বেতন আলোচনার মাধ্যমে বাড়াবে বলে জানিয়েছি।

আমি তার কাছ থেকে ক্লাবের নামসহ বিস্তারিত সবকিছু জানতে চেয়েছি। তা ছাড়া দেশে ফেরার পর তাকে যোগাযোগ করতে বলেছি। ’

তপুর অবশ্য কাতারের দ্বিতীয় বিভাগের চেয়ে ভারতের আইএসএল-এ নিয়ে আগ্রহটা বেশি। তবে নিয়মিত খেলার সুযোগ পাওয়াটাকেই তিনি বড় করে দেখছেন, ‘মামুন ভাইকে (মামুনুল ইসলাম) অ্যাথলেটিকো দ্য কলকাতা নিয়ে গিয়ে বসিয়ে রেখেছিল।

আমি নর্থইস্টের কোচের কাছে নিয়মিত খেলার সুযোগ পাব কীনা জানতে চেয়েছি। তিনি আমাকে আশ্বস্ত করেছেন। বাইরের লিগে খেলে দেশের প্রতিনিধিত্ব করার ইচ্ছে আমারও আছে।

তাই বলে, শুধু শুধু বসে থাকার জন্য কোথায় যাওয়ার পক্ষে না আমি। তা ছাড়া বসুন্ধরা কিংসের সঙ্গেও প্রথমে আমার কথা বলতে হবে। কারণ আমি তাদের কথা দিয়েছি, আগামী মৌসুম তাদের হয়ে খেলব। ’

২৬ বছর বয়সী তপু এর মধ্যেই বাংলাদেশ দলের আস্থায় পরিণত হয়েছেন। রক্ষণের দায়িত্ব সামলানোর পাশাপাশি নিয়মিত গোল করাও তাকে আলাদা করে চেনাচ্ছে।

এর মধ্যেই গুঞ্জন আছে, বসুন্ধরা কিংস তাকে এবার রেকর্ড অর্থ দেয়ার প্রস্তাব করেছে। এর সঙ্গে দেশসেরা দলের অধিনায়কত্বও আছে।

এসব ছাপিয়ে আইএসএল-এ খেলার সিদ্ধান্ত নেওয়াটা সহজ নয় তার কাছে। যদিও পেশাদার ফুটবলার হিসেবে তিনি সাফ জানিয়েছেন, ‘যেখানে সুযোগ-সুবিধা বেশি পাবেন এবং যেখানে খেলার সুযোগও নিয়মিত থাকবে, সেখানেই তিনি খেলবেন। ’

তপু নর্থইস্টের প্রস্তাবে সম্মত হলে মামুনুলের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে খেলবেন আইএসএল-এ। উল্লেখ্য, গত মৌসুমে বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া খেলেছে আই-লিগের দল কলকাতা মোহামেডানে।

About Polash

Check Also

সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জেতায় মেসিকে অভিনন্দন জানানোর পাশাপাশি যা বললেন লেভানডোভস্কি

বর্তমান সময়ের সেরা ফুটবলার বলা হয় মেসিকে। রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জিতলেন লিওনেল মেসি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *