Breaking News

ম্যাচ জেতার পরেও যে কারণে কলকাতা নাইট রাইডার্সের একাদশের সকল ক্রিকেটারকে জরিমানা দিতে হচ্ছে

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্সের একাদশের সকল ক্রিকেটারকে জরিমানা করা হয়েছে। মন্থর গতির ওভার রেটের কারণে অধিনায়ক ইয়ন মরগানকে ২৪ লাখ রুপি ও বাকিদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করতে নামে কলকাতা নাইট রাইডার্স। রোহিত শর্মা ও কুইন্টন ডি কক মুম্বাই ইন্ডিয়ান্সকে দারুণ শুরু এনে দেন। ২০ ওভারে মুম্বাই সংগ্রহ করে ৬ উইকেটে ১৫৫ রান।

নির্ধারিত ৯০ মিনিটের মধ্যে ২০ ওভার বোলিং সম্পন্ন করতে ব্যর্থ হন কলকাতার বোলাররা।

নির্ধারিত সময়ের মধ্যে বোলিং সম্পন্ন করতে না পারায় কলকাতা নাইট রাইডার্সের পুরো একাদশকে জরিমানা করা হয়েছে। অধিনায়ক মরগানকে জরিমানা গুণতে হবে ২৪ লাখ রুপি এবং একাদশের বাকি ১০ জনকে নিজেদের ম্যাচ ফির ২৫ শতাংশ করে জরিমানা দিতে হবে, যা ৬ লাখের চেয়ে কিছু কম হয়।

এই আসরে দ্বিতীয় বারের মতো কলকাতা মন্থর গতিতে ইনিংস শেষ করায় মরগানকে দ্বিগুণ জরিমানা করা হয়েছে।

আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, “যেহেতু চলমান আইপিএলে এটি কলকাতা নাইট রাইডার্সের মন্থর গতির ওভারের দ্বিতীয় ম্যাচ তাই অধিনায়ক ইয়ন মরগানকে ২৪ লাখ রুপি জরিমানা করা হলো এবং দলের বাকি সবাইকে ৬ লাখের কিছু কম কিংবা তাদের ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হলো।”

১৫৫ রান সংগ্রহের পথে মুম্বাইয়ের পক্ষে অর্ধশতক হাঁকিয়েছিলেন ডি কক। ৪২ বলে ৩২ রান করেন তিনি। রোহি করেন ৩০ বলে ৩৩ রান। ভালো শুরুর পরে বড় স্কোরের স্বপ্ন দেখলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা সেই ধারা ধরে রাখতে ব্যর্থ হন।

১৫৬ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুবমান গিল শুরুতেই সাজঘরে ফিরলেও রাহুল ত্রিপাটি ও ভেঙ্কটেশ আইয়ারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় কলকাতা। দ্বিতীয় উইকেটে তারা গড়েন ৮৮ রানের জুটি।

৩০ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ভেঙ্কটেশ। অধিনায়ক মরগান ৮ বলে ৭ রান করে বিদায় নেন।

নিতিশ রানাকে নিয়ে কলকাতার জয় নিশ্চিত করেন ত্রিপাটি। ১৫.১ ওভারেই ৭ উইকেটের জয় পায় কলকাতা। ত্রিপাটির ব্যাট থেকে আসে ৪২ বলে ৭৪ রানের অপরাজিত ইনিংস। তিনি হাঁকান ৮টি চার ও ৩টি ছক্কা। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ চারে প্রবেশ করেছে কলকাতা।

About Habib

Check Also

ব্যার্থ সাকিবকে নিয়ে যা বললেন মরগান

আইপিএলের ১৪ তম আসরের শিরোপা ম্যাচে কলকাতা নাইট রাইডার্স চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছে। আইপিএলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *