যুক্তরাষ্ট্রের জাতীয় দলে ডাক পেল বাংলাদেশের ১ জন ক্রিকেটার

যুক্তরাষ্ট্রের জাতীয় দলে ডাক পেল বাংলাদেশের ১ জন ক্রিকেটার

বেশ দীর্ঘ পরিকল্পনা নিয়ে একটু একটু করে এগোচ্ছে যুক্তরাষ্ট্র ক্রিকেট। যদিও যুক্তরাষ্ট্রের জাতীয় দলের বেশির ভাগ ক্রিকেটারেই জন্ম ভারতীয় উপমহাদেশের। ভারত পাকিস্তানের পর আছে বাংলাদেশের ক্রিকেটারও।

blank
blank
blank
blank
blank
blank
blank

এবার যুক্তরাষ্ট্রের জাতীয় দলে ডাক পেলেন বাংলাদেশি ক্রিকেটার শাকের আহমেদ। এই শাকের২০১০ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলেছিলেন। ২০০৯ সালে বাংলাদেশ যুবদলের পক্ষে ৪৩ রানে ৪ উইকেট শিকার করে ম্যাচসেরার পুরস্কার শাকের আহমেদ।

গত শুক্রবার (২২ জানুয়ারি) ৪৪ জনের স্কোয়াড ঘোষণা করে যুক্তরাষ্ট্র ক্রিকেট। এই ৪৪ জনকে ডাকা হয়েছে জাতীয় দলে প্রশিক্ষণ ক্যাম্পের জন্য। তাদের ভেতরেই আছে বাংলাদেশের শাকেরের নাম। যুক্তরাষ্ট্রের ঘরোয়া ক্রিকেটে ভালো করার ফল হিসেবেই এই পুরস্কার পান শাকের।

blank
blank
blank
blank
blank
blank
blank

শাকের ‘ক্রিকেট একাডেমি অব ড্রেটিয়ট’ ক্লাবের হয়ে গত কয়েক বছর ধরেই তাদের দলকে নেতৃত্ব দিচ্ছেন এবং তাদেরকে অনেক টুর্নামেন্ট জিতিয়েছেন।

উল্লেখ্য, শাকের আহমেদের জন্ম ১৯৯২ সালে বাংলাদেশের সিলেটে। বাঁহাতি এই ক্রিকেটার ২০১০ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে খেলেছিলেন।

blank
blank
blank
blank
blank
blank
blank

২০১০ সালের অক্টোবরে রাজশাহী বিভাগের বিপক্ষে সিলেট বিভাগের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় তার। ২০১৪ সালের এপ্রিল পর্যন্ত খেলেছেন বাংলাদশের প্রথম শ্রেণির ক্রিকেটে।

একই মাসে লিস্ট এ ক্রিকেটেও অভিষেক হয়েছিল শাকেরের। ২০১৩ পর্যন্ত তিনি খেলেছেন ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবসের জার্সিতে।

বাংলাদেশের হয়ে শাকেরের ক্যারিয়ার:-http://m.espncricinfo.com/bangladesh/content/player/403426.html

২০১৪ সালে শাকের যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। তবে অন্য কোনো লক্ষ্য ছিল না তার, দূর দেশে গিয়েও ক্রিকেট নিয়েই মেতে ছিলেন এই অলরাউন্ডার।

blank
blank
blank
blank
blank
blank
blank

২০২০ সালে যুক্তরাষ্ট্র ক্রিকেট টি-২০ ক্রিকেট লিগ শুরু করে এবং সেই টুর্নামেন্টে মিশিগানের দলে সুযোগ পাওয়ার সাথে সাথে দলের অধিনায়কত্বের দায়িত্বও পান শাকের।

প্রায় ৬ বছর ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করা শাকের এখন দেশটির স্থায়ী বাসিন্দা। ফলে ২২ জানুয়ারি ঘোষিত ৪৪ জনের যুক্তরাষ্ট্রের জাতীয় দলের ক্যাম্পেও তিনি সরাসরি ডাক পেয়েছেন।

blank
blank
blank
blank
blank
blank
blank

যুক্তরাষ্ট্র জাতীয় দলের ক্যাম্পের ৪৪ জনের স্কোয়াড:-

শাকের আহমেদ, অ্যারন জোনস, আদিল ভাট্টি, অক্ষয় হোমরাজ, ক্যামেরন গ্যানন, ক্যামেরন স্টিভেনসন, ডমিনিক রিকি, এলমোর হাচিনসন, ফাহাদ বাবর, গজানন্দ সিং, গায়ান ফার্নান্দো, ইয়ান হল্যান্ড, যশদ্বীপ সিং,

যশকরণ মালহোত্রা, জস ডেসকম্বে, করণ বিরাদিয়া, কারিমা গোর, কাতির্ক্য জগদীশ, কাইল ফিলিপ, লুক স্কোফিল্ড, মোনাক প্যাটেল, মোহাম্মদ আলি খান, নাজাম ইকবাল,

blank
blank
blank
blank
blank
blank
blank

নরসিংহ দেওনারাইন, নিস্বর্গ প্যাটেল, নসঠাস কেনজিগ, রেমন্ড রামরতন, রিশি ভর্দবজ, রাস্টি থেরন, শচীন আসোকান, সাগর প্যাটেল, সাহিল চারানিয়া, সঞ্জয় কৃষ্ণমূর্তি,

সৌরভ নেত্রবলকর, সাহীর হাসান, শায়ান জাহাঙ্গীর, সানি সোহেল, স্টিভেন টেলর, সুশান্ত মোদানী, তিমিল প্যাটেল, ট্রিনসন কারমাইকেল, উসমান রফিক, বিবেক নারায়ণ, জেভিয়ার মার্শাল।

About অজয়

blank

Check Also

Ideas on How To Choose The Finest Research Paper Writing Service

Anyone who wants to obtain an acceptance letter by a research university is going to …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.