Breaking News

যে ১টি মাত্র শর্তে আইসিসি র‍্যাঙ্কিংয়ে ৬ষ্ঠ স্থানে উঠবে বাংলাদেশ

আগামী ৩ আগস্ট থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ‌

বাংলাদেশের জন্য এই সিরিজটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। তার কারণ এই সিরিজের জয়লাভ করতে পারলে আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা উন্নতি করবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ১০ নম্বর থেকে এক লাফে ৬ নম্বরে উঠে যাওয়ার হাতছানি রয়েছে টাইগারদের সামনে। তবে সেই জন্য বাংলাদেশের সামনে রয়েছে কঠিন চ্যালেঞ্জ।

অস্ট্রেলিয়াকে যদি টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করতে পারে তাহলেই আইসিসি টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ১০ নম্বর থেকে ৬ নম্বরে উঠে যাবে বাংলাদেশ।

এই মুহূর্তে ২২২ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ১০ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ। অন্যদিকে ২৪৮ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে অবস্থান করছে অস্ট্রেলিয়া।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ যদি সবকটিতেই জয়লাভ করে তাহলে ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ।

অন্যদিকে ২৩৭ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া। আসুন জেনে নেই বাংলাদেশে বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের র্র্যাংকিংয়ের হিসাব-নিকাশ।

যদি বাংলাদেশ ৫-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজের জয়লাভ করে তাহলে ২৩৯ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে উঠে যাবে বাংলাদেশ। অন্যদিকে ২৩৭ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া।

যদি বাংলাদেশ ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করে তাহলে ২৩৪ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে যাবে বাংলাদেশ। অন্যদিকে ২৪০ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া।

যদি বাংলাদেশ ৩-২ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করে তাহলে ২২৯ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠে যাবে বাংলাদেশ। অন্যদিকে ২৪৩ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া।

যদি বাংলাদেশ ২-৩ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে যায় তাহলে ২২৫ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থানে থেকে যাবে বাংলাদেশ। অন্যদিকে ২৪৬ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে নেমে যাবে অস্ট্রেলিয়া।

যদি বাংলাদেশ ১-৪ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে যায় তাহলে ২২০ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থানে থেকে যাবে বাংলাদেশ। অন্যদিকে ২৪৮ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থেকে যাবে অস্ট্রেলিয়া।

যদি বাংলাদেশ ০-৫ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হেরে যায় তাহলে ২১৬ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থানে থেকে যাবে বাংলাদেশ। অন্যদিকে ২৫১ রেটিং পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থেকে যাবে অস্ট্রেলিয়া।

About অজয়

Check Also

জাইগা না পাওয়া জয়ের নায়ক বেঙ্কটেশ আয়ারের সম্পর্কে যা বললেন মর্গ্যান

আইপিএল-এ প্রথম পর্বের সাতটি ম্যাচে দলে জায়গা হয়নি। দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচে বিরাট কোহলীর রয়্যাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *