শেষ বিকেলে উইকেট হারানোর বদঅভ্যাস এড়িয়ে দুর্দান্ত ব্যাটিংয়ে দিন শেষ করলো বাংলাদেশ
Breaking News

শেষ বিকেলে উইকেট হারানোর বদঅভ্যাস এড়িয়ে দুর্দান্ত ব্যাটিংয়ে দিন শেষ করলো বাংলাদেশ

শেষ বিকেলে বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে নামেন মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল। কখনো কখনো নিয়ন্ত্রণ হারালেও দারুণ সব শট খেলছিলেন তারা। আর এ দুজনে ভর করেই স্বস্তি নিয়েই মাঠ ছাড়ল টাইগাররা।

বিনা উইকেট ৭৬ রান করেছে বাংলাদেশ। জয় ৩১ ও তামিম ৩৯ রান নিয়ে টাইগারদের পক্ষে তৃতীয় দিন শুরু করবেন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা।

শুরুতেই অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সাজঘরে ফেরানোর সুযোগ ছিল বাংলাদেশের সামনে। কিন্তু উইকেটের পেছনে ক্যাচ ধরেও বুঝতে পারেননি লিটন দাস, করেননি আবেদনও!

প্রথম সাফল্য পেতে পরে অনেকটা সময় অপেক্ষা করতে হয় বাংলাদেশকে। দিনেশ চান্ডিমালের শট নির্বাচনের দায়টাই তাতে বেশি। আগের দিন দুই উইকেট নেওয়া নাঈমের অফ স্টাম্পের বলকে রিভার্স সুইপ করতে যান তিনি।

ওই বল গিয়ে লাগে তার প্যাডে। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি চান্ডিমাল। ২ চার ও ৩ ছক্কায় ৬৬ রান করেন এই ব্যাটার। ভেঙে যায় ম্যাথিউজের সঙ্গে তার ১৩৬ রানের জুটি।

এরপর দ্রুতই কয়েকটি উইকেট নিয়ে খেলায় ফিরে বাংলাদেশ। নিরোশান ডিকভেলা, রামেশ মেন্ডিস ও লাসিথ এম্বোলদোনিয়ার কেউই পারেননি দুই অঙ্কের কোটায় ব্যক্তিগত সংগ্রহ নিতে। কিন্তু বাংলাদেশের গলার কাটা হয়ে থেকে যান ম্যাথিউজ। তাকে শেষদিকে সঙ্গ দেন বিশ্ব ফার্নান্দো।

১৭ রান করলেও ৮৪ বল খেলেন তিনি। যদিও অন্য প্রান্তে ম্যাথিউজকে ফিরিয়ে শ্রীলঙ্কার ইনিংসের ইতি টেনে দেন নাঈম। ৩৯৭ বল ক্রিজে থেকে ১৯ চারের সঙ্গে ১ ছক্কা হাঁকান তিনি, করেন ১৯৯ রান। বাংলাদেশের পক্ষে নাঈম ৬, সাকিব ৩ ও নাঈম হাসান নিয়েছেন এক উইকেট।

প্রায় চার সেশন রোদে জ্বলেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তীব্র গরমে লড়েছেন প্রতিপক্ষ বোলারদের সামনে। শেষে এসে তিনি পুড়লেন আক্ষেপের তাপে। মাত্র এক রানের জন্য ডাবল সেঞ্চুরিটা করতে পারলেন না, দলও ছুঁতে পারল না নিজেদের লক্ষ্য।

নাঈম হাসানের বলে উড়িয়ে মারতে গিয়েছিলেন, শেষ অবধি শটটা হয়নি ঠিকঠাক। স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা সাকিব আল হাসানের সহজ ক্যাচ হয়েই ফিরতে হয়েছে ম্যাথিউজকে।

তার আগে আরও পাঁচ ব্যাটারকে সাজঘরের পথ দেখিয়েছেন নাঈম। দেড় বছর পর একাদশে ফিরে জানান দিয়েছেন নিজের সামর্থ্যের। তাতে ৩৯৭ রানেই আটকানো গেছে শ্রীলঙ্কাকে।

About Shakil

Check Also

অবশেষে টনক নড়ল বিসিবির, টেস্ট দল নিয়ে নতুন পরিকল্পনার কথা জানালেন পাপন

ব্যাটারদের ব্যর্থতায় আবারও পরাজয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে বাংলাদেশ দল। অ্যান্টিগায় প্রথম ম্যাচে ইনিংস পরাজয় এড়ালেও, সেইন্ট …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.