সবার শেষে ডাক পেয়ে সবার আগেই দুবাইতে গিয়ে হাজির নাইম শেখ

সবার শেষে ডাক পেয়ে সবার আগেই দুবাইতে গিয়ে হাজির নাইম শেখ

শেষ মুহূর্তে বাংলাদেশের এশিয়া কাপের দলে অন্তর্ভুক্ত হয়েছেন বাঁহাতি ওপেনার নাইম শেখ। তবে সবার আগেই তিনি দুবাইতে পৌঁছে যান। আজ মঙ্গলবার (২৩ আগস্ট) সাকিব আল হাসানের নেতৃত্বে বাকি সদস্যরা দুবাই যাবেন।

বিমান বাংলাদেশের ফ্লাইটে বিকেল ৫টায় ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। এ দিকে উইন্ডিজে ‘এ’ দলের হয়ে সফরে থাকা নাঈম আর ঢাকায় ফেরেননি। ফিরতি পথে দুবাইতেই অবস্থান করছেন। টি-টোয়েন্টির দায়িত্ব হারানো প্রধান কোচ রাসেল ডমিঙ্গো যাচ্ছেন না। সেই ভূমিকা পালন করবেন টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

বাংলাদেশের এশিয়া কাপের মিশন শুরু হবে ৩০ আগস্ট থেকে। শারজাহতে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান। আর ১ সেপ্টেম্বর মুখোমুখি হবে শ্রীলঙ্কা বিপক্ষে। এই দুই ম্যাচের উপর নির্ভর করবে পরে আর খেলা আছে কি না।

এশিয়া কাপ নিয়ে এবার উচ্চাশা নেই অধিনায়ক সাকিব আল হাসানের। তবে তিনি বলেছেন বাংলাদেশ দলের উচিত সুপার ফোর খেলা। দলের লক্ষ্য নিয়ে সরাসরি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সাকিব কোনও উত্তর দেননি। তবে এক প্রশ্নের জবাবে বলেছেন, ‘যেই দল আমাদের, উচিত হবে সুপার ফোর খেলা।’

এজন্য নিজেদের ওপর বিশ্বাস রাখা, দলের প্রত্যেকের ওপর আস্থা অর্জন করা জরুরি মনে করছেন অধিনায়ক, ‘আমরা যখন এই রুম থেকে বের হবো, সবাই একটা চিন্তা নিয়ে বের হবো, এরকম হলে যেটা হয়- অনেক সময় খারাপ সিদ্ধান্ত ভালো হয়ে যায়। আর যদি এই বিশ্বাস না থাকে, অনেক ভালো সিদ্ধান্তও খারাপ হয়ে যায়।

গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা ড্রেসিংরুমে কী সিদ্ধান্ত নিচ্ছি, আমরা ড্রেসিংরুমের মানুষ সেটা বিশ্বাস করছি কি না। সবার বিশ্বাস করত হবে এমন কথা নেই। তবে বিশ্বাস না করলে আমরা ওটার পেছনে পুরোপুরি সমর্থন করছি কি না এটাও হচ্ছে গুরুত্বপূর্ণ। এটা যদি করতে পারি তাহলে আমরা ভালো কিছু করতে পারবো।’

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।

About Shakil

Check Also

টি-টোয়েন্টি ক্রিকেট এখন দিন দিন ব্যবসায় পরিণত হচ্ছেঃ বেন স্টোকস

দুই দশক আগেও যে ক্রিকেটের অস্তিত্ব ছিল না, এখন সেই টি-টোয়েন্টিই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.