১৬ বছর পর শুরু হতে যাচ্ছে আফ্রো-এশিয়া কাপ, এশিয়া একাদশে জায়গা পেল ২ বাংলাদেশী

১৬ বছর পর শুরু হতে যাচ্ছে আফ্রো-এশিয়া কাপ, এশিয়া একাদশে জায়গা পেল ২ বাংলাদেশী

২০০৭ সালে সর্বশেষ হয়েছিল আফ্রো-এশিয়া কাপ। যেখানে এশিয়ার হয়ে খেলেছিলেন মহেন্দ্র সিং ধোনি, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ ইউসুফ, সনাত জয়াসুরিয়ার মতো তারকারা।

blank
blank
blank
blank
blank
blank

তবে এবার একই দলে দেখা যেতে পারে এশিয়ার একাধিক তারকা ক্রিকেটারদের। ইতিহাসে এই প্রথমবারের মত একসাথে দলে দেখা যেতে পারে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, বাবর আজম এবং বিরাট কোহলিকে।

গুঞ্জন শোনা যাচ্ছে, প্রায় ১৬ বছর পর আবারও আয়োজন করা হবে আফ্রো-এশিয়া কাপ। যেখানে আফ্রিকা দলে খেলেন আফ্রিকা মহাদেশের ক্রিকেটার ও এশিয়া দলের হয়ে মাঠে নামেন এশিয়ান দলগুলোর খেলোয়াড়রা।

২০২৩ সালে হতে পারে এই আফ্রো-এশিয়া কাপ। এমনটাই জানিয়েছেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বিপণন ও অনুষ্ঠান প্রধান প্রভাকরণ থানরাজ। আমেরিকান বাণিজ্যিক বিষয়ক ম্যাগাজিন ফোর্বসে এ কথা জানিয়েছেন থানরাজ।

থানরাজ বলেছেন, “আমরা ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডে প্রস্তাব পাঠিয়েছি। আমাদের পরিকল্পনা হলো ভারত-পাকিস্তানের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের এশিয়া একাদশে রাখা। এটি চূড়ান্ত হলেই আমরা স্পন্সরশিপ ও ব্রডকাস্টিং নিয়ে দৌড়ঝাঁপ শুরু করবো।

blank
blank
blank
blank
blank
blank

এটি অনেক বড় আয়োজন হবে। একই আশা আফ্রিকান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান সুমোদ দামোদারের, “খেলোয়াড়দের মাঝে সেতুবন্ধন তৈরি করে তাদের একই দলে খেলানোর সুযোগের অপেক্ষায় আছি। আমি নিশ্চিত রাজনীতি দূরে সরিয়ে খেলোয়াড়রাও এটি চায়।

এশিয়ার সম্ভাব্য একাদশঃ

বাবর আজম (অধিনায়ক), বিরাট কোহলি( সহ অধিনায়ক) মোহাম্মদ রেজয়ান, রোহিত শর্মা,সাকিব আল হাসান, শোয়েব মালেক, হাসারাঙ্গা,রশিদ খান,তেসারা পেরেরা, শাহীন আফ্রিদি,বুমরাহ,মুস্তাফিজ।

blank
blank
blank
blank
blank
blank

About Shakil

blank

Check Also

ফাঁকি দিলেন সাকিব, এশিয়ার মিশনে দলের সঙ্গী হতে পারলেন না এনামুল-তাসকিন

দুপুর না গড়াতেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদকর্মীদের ভিড়। সময় গড়ানোর সঙ্গে বাড়তে থাকে তা। …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.