২০২১ সালের ওয়ানডে সেরা বোলারের তালিকায় সাকিব-মিরাজ
Breaking News

২০২১ সালের ওয়ানডে সেরা বোলারের তালিকায় সাকিব-মিরাজ

মেহেদী হাসান একজন বাংলাদেশী ক্রিকেটার। ২০১৫ সালের ডিসেম্বরে তিনি ২০১৬ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতায় বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত হন।

সাকিব আল হাসান একজন বাংলাদেশী ক্রিকেটার। তিনি বামহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান এবং বামহাতি অর্থোডক্স স্পিনার। তিনি ২৮ অক্টোবর ২০১৯ পর্যন্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি২০ আন্তর্জাতিক সংস্করণে অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

২০২১ সালের সেরা ১০ ওয়ানডে বোলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। সেই তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

বাংলাদেশের দুই ক্রিকেটার জায়গা পেলেও জায়গা হয়নি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আফগানিস্তানের কোনো ক্রিকেটারের।

বর্ষসেরা দশ বোলারের তালিকার প্রথম নামটিই সাকিবের। আইসিসির দেয়া নিষেধাজ্ঞা কাটিয়ে প্রত্যাবর্তনের ম্যাচেই সাকিব দেখিয়েছিলেন অসাধারণ পারফরম্যান্স।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিব আট রানের খরচায় নিয়েছিলেন ৪ উইকেট। আর এই পারফরম্যান্সের কারণেই ক্রিকইনফোর সেরা ১০ নমিনীর প্রথমের রয়েছেন সাকিব।

দুই রয়েছেন নিউজিল্যান্ডের পেইসার ট্রেন্ট বোল্ট। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২৭ রানে নিয়েছিলেন ৪ উইকেট। আর এর সুবাদে তিনি নিজের জায়গা করে নিয়েছেন বর্ষসেরা ওয়ানডে বোলারের তালিকায়।

তিন নম্বর নমিনী হিসেবে রয়েছেন ভারতের প্রাসিদ কৃষ্ণা। ইংল্যান্ডের বিপক্ষে পুনেতে প্রথম ওয়ানডেতে সফরকারীদের লাগামহীন রানের চাকার রাশ টেনে ধরেছিলেন কৃষ্ণা। নিয়েছিলেন ৫৪ রানের খরচায় ৪ উইকেট।

বর্ষসেরা বোলারের দৌড়ে চারে রয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৩০ রানের খরচায় ৪ উইকেট নেওয়ার সুবাদে তিনি ঢুকে গেছেন বর্ষসেরার বোলারের তালিকায়।

এ ছাড়া, তালিকায় আরও রয়েছেন শ্রীলঙ্কার দুশমন্থ চামিরা, তিন ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস, স্যাম কারান ও সাকিব মাহমুদ, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও সাউথ আফ্রিকার তবরেজ শামসি।

About Habib

Check Also

শেষ বিকেলে উইকেট হারানোর বদঅভ্যাস এড়িয়ে দুর্দান্ত ব্যাটিংয়ে দিন শেষ করলো বাংলাদেশ

শেষ বিকেলে বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে নামেন মাহমুদুল হাসান জয় ও তামিম ইকবাল। কখনো কখনো নিয়ন্ত্রণ …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.