২২টি বাউন্ডারি ও ৪টি ছক্কা হাঁকিয়ে ইতিহাসের সর্বােচ্চ রান করলো ম্যাক্সওয়েল
Breaking News

২২টি বাউন্ডারি ও ৪টি ছক্কা হাঁকিয়ে ইতিহাসের সর্বােচ্চ রান করলো ম্যাক্সওয়েল

গ্লেন জেমস ম্যাক্সওয়ে হলেন একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। তিনি মুলত একজন অল-রাউন্ডার হিসেবে অস্ট্রেলিয়ার জাতীয় দলে খেলে থাকেনবিগ ব্যাশে ব্যাট হাতে ঝড় তুললেন গ্লেন ম্যাক্সওয়েল।

হোবার্ট হ্যারিকেনের বিরুদ্ধে খেলতে নেমেছিল মেলবোর্ন স্টার্স। সেই ম্যাচে মেলবোর্নের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ৬৪ বলে ১৫৪ রানের ইনিংস খেললেন।নিজের ইনিংসে ২২টি বাউন্ডারি ও ৪টে ছক্কা।

টুর্নামেন্টের ইতিহাসে যা সর্বােচ্চ ব্যক্তিগত সর্বোচ্চ রান। মাত্র ৪১ বলে শতরান হাঁকান এই তারকা অলরাউন্ডার। সেঞ্চুরি করার পথে ১৩টি বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকান তিনি।টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান এটি।

মূলত তাঁর অপরাজিত ঝোড়ো শতরান ও মার্কাস স্টােইনিসের ৩১ বলে অপরাজিত ৭৫ রানের ওপর ভর করে প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৭৩ রান বোর্ডে তুলে নেয় মেলবোর্ন স্টার্স।বিগ ব্যাশে এই ম্যাচে জিততেই হত মেলবোর্ন স্টার্সকে।

মিডল অর্ডারে সাধারণত নামেন ম্যাক্সওয়েল। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেকে ওপরে তুলে এনেছিলেন। জো ক্লার্কের সঙ্গে ওপেনিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন তিনি।

মাত্র ২০ বলে নিজের অর্ধশতরান পূরণ করেছিলেন তিনি। তৃতীয় ওভারে সন্দীপ লামিছানেকে এক ওভারে ১৮ রান দেন ম্যাক্সওয়েল। জো ক্লার্কও ১৮ বলে ৩৫ রান করেন। প্রথম ৭ ওভারে ওপেনিংয়ে ৯৭ রান তুলে নেয় মেলবোর্ন স্টার্স।

About Habib

Check Also

ডু অর ডাই ম্যাচে চমক দেখিয়ে একাদশে পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে মুস্তাফিজের দিল্লী

আইপিএল ২০২২-এর ৬৪ তম ম্যাচটি পাঞ্জাব কিংস এবং দিল্লি ক্যাপিটালসের মধ্যে নভি মুম্বাইয়ের ডিওয়াই পাটিল …

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.